পাহাড়ের কলম সৈনিক হরি কিশোর চাকমাকে বাঁচাতে এগিয়ে আসুন

মুহাম্মদ আবুল কাশেম: যার লেখনীর তথ্যমতে কোন এলাকা বা কোন সমস্যা সমাধান হয়ে সম্ভাবনার দুয়ার খুলেছে। কত না দূর্ঘটনার খবর কাগজ পড়ে কোন মা  খুজে পেয়েছে হাসপাতালে পড়ে থাকা আহত ছেলে স্বজনের ঠিকানা। যার বা যাদের লেখনী দ্বারা পথহারা পথিক ফিরে পেয়েছে আপন ঠিকানা। পাহাড়ের হাজারো কলম সৈনিকদের মধ্যে এমন একজন পাহাড়ের কলম সৈনিক আজ সড়ক দূর্ঘটনা আহত হয়ে আশঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আসুন, আমরা আমাদের সাধ্যমতে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত রাঙামাটি জেলার সিনিয়র সংবাদকর্মী ও দৈনিক প্রথম আলো রাঙ্গামাটি অফিস প্রধান এবং ষ্টাফ রির্পোটার হরি কিশোর চাকমার চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়ায়।

সর্বশেষ খবরে জানা যায়, পাহাড়ের কলম সৈনিক হরি কিশোর চাকমার আশঙ্কাজনক অবস্থায় শুক্রবার দুপুরে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতাল হতে এয়ার এ্যাম্বুলেন্স এর মাধ্যমে ঢাকার পিজি হাসপাতালে রেফার করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের ভেদভেদী এলাকার ক্ষুদ্র-নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউট এর সামনে মোটর সাইকেলসহ তাকে পড়ে থাকতে দেখে রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।  রাতে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে গভীর পর্যবেক্ষণের জন্য ICU & HDU তে রাখা হয়েছিল।

jkkকর্তব্যরত চিকিৎসকরা জানান, ব্রেইনের ডান পাশে প্রচুর পরিমাণে রক্তপাত হয়ে রক্ত ডান কানে দিয়ে বের হয়েছে। বাম চোখের নিচে এবং শরীরের অন্যান্য জায়গাতেও আঘাতের চিহ্ন রয়েছে। এখনো অজ্ঞান অবস্থায় রয়েছে। তার মস্তিষ্কের প্রায় এক তৃতীয়াংশে রক্ত জমাট বেঁধে আছে। তিনি এখনো আশঙ্কামুক্ত নয়। জরুরিভিত্তিতে মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হবে।  শুক্রবার আহত হরি কিশোর চাকমাকে উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্স এর মাধ্যমে ঢাকার স্কয়ার হাসপাতালে নেয়ার কথা থাকলেও পরবর্তীতে ঢাকার পিজি হাসপাতালে নেওয়া হয়েছে। সিটি স্কেন এবং অন্যান্য পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট খুব একটা ভাল না আসায় তাকে ঢাকার নিয়ে যাওয়ার পরামর্শ দেয় কর্তব্যরত চিকিৎসকগণ।

চিকিৎসকদের পরামর্শের আলোকে পরিবারের পক্ষ হতে জানানো হয়, শুধুমাত্র এয়ার এ্যাম্বুলেন্স বাবদ ২ লক্ষ ৩৫ হাজার টাকা, ম্যাক্স হাসপাতালে খরচ ২০-৩০ হাজার টাকাসহ আনুমানিক ৫- ৬ লক্ষ টাকার খরচ হবে বলে। আর অপারেশনে সময় কমপক্ষে ৩ ব্যাগ ও পজিটিভ রক্ত লাগতে পারে। চিকিৎসা এবং অন্যান্য খরচ এখনো অনেক টাকার ঘাতটি আছে।

পরিবারের পক্ষ হতে আহত হরি কিশোর চাকমার চিকিৎসা ও সুস্থতা কামনার জন্য সমাজর বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছে। যোগাযোগের নাম্বার 01515223368/01840321809।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*