পার্বত্যবাসীকে ‘বৈসাবি’ শুভেচ্ছা জানিয়েছেন পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: পাহাড়ের প্রাণের উৎসব বৈসাবি। চাকমা সম্প্রদায়ের বৈসুক, মারমা সম্প্রদায়ের সাংগ্রাইং ও ত্রিপুরা সম্প্রদায়ের বৈসু। তিন সম্প্রদায়ের সামাজিক ও ধর্মীয় উৎসব সমূহের আধিক্ষ্যরে মিলনমেলায় গঠিত বৈসাবি। পাহাড়ী-বাঙালির মিলনমেলার এই উৎসবে খাগড়াছড়ি জেলার সকল স্তরের জনমানুষকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

তিনি আজ শনিবার সন্ধ্যায় খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আয়োজনে কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত তিনদিন ব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।

তিনি বলেন, বৈসাবি হচ্ছে পাহাড়ের সম্প্রীতির প্রতীক। প্রতিবছরের ন্যায় এবছর প্রাণের উৎসব বৈসাবি পালনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ বর্ণিল আয়োজনে কর্মসূচি হাতে নিয়েছে। আগামী ১১এপ্রিল সকালে  পার্বত্য জেলা পরিষদ, খাগড়াছড়ির উদ্যোগে সকল সম্প্রদায়ের মিলনমেলায় বৈসাবি র‌্যালি অনুষ্ঠিত হবে। এসময় তিনি বৈসাবি যেন পাহাড়ে পাহাড়ী-বাঙালির সম্প্রীতির মিলনমেলায় পরিনত হয় এই আশাবাদ ব্যক্ত করে পার্বত্যবাসীকে আন্তরিক বৈসাবি শুভেচ্ছা জানিয়েছেন। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ের আজ শান্তি ফিরে এসেছে। এজন্য তিনি জননেত্রী প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*