পানছড়ির ৫ ইউনিয়নে ইউপিডিএফ-৩, আওয়ামীলীগ-২

Panনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির সীমান্তবর্তী উপজেলা পানছড়ির ৫টি ইউনিয়নে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ-৩টি ইউনিয়ন ও আওয়ামীলীগ ২টি ইউনিয়নে জয় পেয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) দিনভর ভোট গ্রহণ ও ভোট গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষনায় জানা যায়,  চেয়ারম্যান পদে ১নং লোগাং, ২নং চেংগী ও ৫নং উল্টাছড়ি ইউপিতে ইউপিডিএফ সমর্থিত তিনজন বিজয়ী হয়েছেন।  অপরদিকে, আওয়ামীলীগ জয় পেয়েছে ৩নং পানছড়ি ইউপি ও ৪নং লতিবান ইউপিতে।

সূত্র জানায়, ১নং লোগাং ইউপিতে ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রত্যুত্তর চাকমা (অটোরিকশা) প্রতীকে ২২৫৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন জয় কুমার চাকমা (মোটর সাইকেল) ১৪৪৫ ভোট।

২নং চেংগী ইউনিয়নে- ইউপিডিএফ সমর্থিত কালাচাদ চাকমা (টেবিল ফ্যান) ১৬৮৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী পেয়েছেন স্বতন্ত্র নব কুমার চাকমা (আনারস)৭৭১।

৩নং পানছড়িতে নৌকা প্রতীক নিয়ে ৫০৯৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী নাজির হোসেন ও তার নিকটতম প্রতিদ্বন্ধী ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রিয়ংকর চাকমা পেয়েছেন-৩০৬৫ভোট।

৪নং লতিবান ইউপিতে আওয়ামীলীগ প্রার্থী কিরণ ত্রিপুরা নৌকা প্রতীকে ১৯৪২ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী শান্তি জীবন চাকমা (আনারস) পেয়েছেন-১৭৮৬।

অপরদিকে, ৫নং উল্টাছড়িতে ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিজয় চাকমা (আনারস) ৩০১১ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মো. আবু  তাহের (চশমা) পেয়েছেন ২৬৫৫ ভোট।

প্রসংগত: পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়নে আওয়ামীলীগ, জাতীয়পাটি, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ চেয়ারম্যান  পদে ২৬ জন প্রার্থী ছিল। তন্মধ্যে ১নং লোগাং ইউনিয়নে- ০৫জন, ২নং চেংগী ইউনিয়নে-০৭জন, ৩নং পানছড়ি ইউনিয়নে-০৫জন, ৪নং লতিবান ইউনিয়নে-৪জন ও ৫নং উল্টাছড়ি ইউনিয়নে ০৫জন ।  মোট ভোটার সংখ্যা-৪৪ হাজার ৭১১ জন, পুরুষ-২২ হাজার ৮৭৪ জন, আর মহিলা ভোটার ২১ হাজার ৮৩৭।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*