পানছড়িতে বিজিবির তল্লাশীতে এলজিসহ আটক-২

bgb panনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির পানছড়িতে লোগাঙ ২০ বিজিবির (বর্ডার গার্ড অব বাংলাদেশ) ক্যাম্প গেইট এলাকায় বিজিবির তল্লাশীতে ১টি দেশীয় তৈরী এলজিসহ দু’জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- ১ নং লোগাং ইউপির জগপাড়া গ্রামের মৃত বীরেন্দ্র চাকমার ছেলে রুপান্ত চাকমা (৩০)ও দুধুকছড়ি সূর্যচন্দ্র পাড়া গ্রামের মৃত প্রমথ চন্দ্র চাকমার ছেলে হেমন্ত চাকমা (৩২)। শনিবার বিকাল আনুমানিক ৫টার দিকে তাদের আটক করে রবিবার পানছড়ি থানায় সোপর্দ করেছে বিজিবি। পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো: আ: জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবি ও থানা সূত্র জানায়, শনিবার বিকাল আনুমানিক ৫টার দিকে লোগাং বিজিবি ক্যাম্প অতিক্রম করার সময় সন্দেহজনকভাবে রুপান্ত চাকমাকে আটক করা হয়। লোগাং ক্যাম্পে তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য মতে নায়েব সুবেদার জুলফিকার আলীর নেতৃত্বে লেন্ডিয়াপাড়ার মনিপুর এলাকায় অভিযান চালাতে গেলে টহল দলের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও হেমন্ত চাকমাকে আটক করতে সক্ষম হয়। এ সময় তার কোমর হইতে দেশীয় তৈরী একটি সক্রিয় এলজি উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আরিফুর রহমান জানান, এ ব্যাপারে ১৮৭৮ সালে অস্ত্র আইনের ১৯(এ) ধারায় অত্র থানায় একটি মামলা দায়ের হয়েছে। পানছড়ি থানার মামলা নং-০২ তারিখ ১৭/৪/২০১৬ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*