পানছড়িতে অষ্টমে ১৬ শিক্ষার্থীর বৃত্তি লাভ

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি  অষ্টম শ্রেণীতে বৃত্তি লাভ করেছে ১৬ মেধাবী। ট্যালেন্টপুলে পেয়েছে ৪জন আর সাধারণ গ্রেডে ১২জন শিক্ষার্থী। জানা যায়, ট্যালেন্টপুলে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের রুদ্র দাশ, জান্নাতুল ফেরদৌস, পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের দীপা নন্দী ও লোগাং উচ্চ বিদ্যালয়ের জিদেন চাকমা।

এদিকে, সাধারণ গ্রেডে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের সাবিনা শারমিন স্নিগ্ধা, শ্রাবনী শীল পিংকি, পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের দিত্তা চাকমা, পারিয়া চাকমা, নিকু চাকমা, পূজগাং উচ্চ বিদ্যালয়ের শ্রাবন্তী চাকমা, বিবকা চাকমা,  সৈকত চাকমা, সুবর্ণ চাকমা, লোগাং উচ্চ বিদ্যালয়ের ক্লিনটন চাকমা, লোগাং বাজার উচ্চ বিদ্যালয়ের পরিমল ত্রিপুরা ও উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের শাখাওয়াত হোসাইন।

পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের মেধাবী রুদ্র দাশ, জান্নাতুল ফেরদৌস দু’জনেই বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। তাদের স্বপ্ন ভবিষ্যতে ডাক্তার হবে। পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের দীপা নন্দী একজন শারিরীক প্রতিবন্ধী ও গরীব পরিবারের সন্তান। মামা-মামীর আশ্রয়ে থেকে সে ব্যবসায় শাখা নিয়ে পড়ছে। অপরদিকে লোগাং উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র জিদেন চাকমা এক অসহায় পরিবারের সন্তান। ডাক্তার অথবা প্রকৌশলী হওয়ার স্বপ্ন নিয়ে এই পিতৃহীন মেধাবীকে সারা বছর বিনা বেতনে পড়া-লেখার সুযোগ করে দিয়েছে বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*