পদত্যাগ করলেন বিএনপির ২ হেভিওয়েট নারী নেত্রী

14726৯০৮নিজস্ব প্রতিবেদক: প্রত্যাশিত পদ পদবী না পেয়ে এবার পদত্যাগ করলেন বিএনপির হেভিওয়েট দুই নারী নেত্রী। বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় সূত্র জানায়, সোমবার দলের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সহ-সম্পাদকসহ চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন অ্যাডভোকেট আশিফা আশরাফি পাপিয়া।

একইদিন কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন শিরীন সুলতানা। তবে তিনি এখনো মহিলা দলের সাধারণ সাধারণ সম্পাদকের পদে রয়েছেন।
গুলশান কার্যালয় সূত্র জানায়, বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল শেষে প্রায় সাড়ে চারমাস পর ঘোষিত কেন্দ্রীয় কমিটির ২০৯ জন সম্পাদকীয় পদের তালিকায় ছাত্রদলের রাজনীতি থেকে উঠে আসা পাপিয়াকে ২০৭ নাম্বারের সহ সম্পাদকীয় পদ দেয়া হয়েছে। এর আগে অনেক নিষ্ক্রিয়, কনিষ্ঠ আর হঠাৎ নেতাদেরকে পদায়ন করা হয়েছে বলে তিনি ক্ষুব্ধ ছিলেন। এর ধারাবাহিকতায় তিনি কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। আবার শিরিন সুলতানাকে কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক করে তাকে অবমূল্যায়িত করা হয়েছে বলে তিনিও পদত্যাগ করেছেন।
সূত্র জানায়, মূলত শিরিন সুলতানার মর্যাদার পদ প্রত্যাশা থাকলেও তিনি নারীদের সংগঠন মহিলা দলে থাকতে চান। এক নেতার এক পদ নীতি অনুসরণ করেও এই পদত্যাগ করতে পারেন বলে মনে করা হচ্ছে।
এদিকে শীঘ্রয় জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি ঘোষণা করা হবে। ওই কমিটির নেতৃত্ব ধরে রাখার জন্য কেন্দ্রীয় কমিটি থেকে ইস্তফা দিয়েছেন বলে শিরিনের ঘনিষ্ঠ সূত্র জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*