নৌকা হলো পাহাড়ি-বাঙালির সম্প্রীতির প্রতীক: পাজেপ চেয়ারম্যান কংজরী

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষাবান্ধব চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, নৌকা হলো পাহাড়ের উন্নয়নের প্রতীক, শান্তির প্রতিক, পাহাড়ী-বাঙালির সম্প্রীতির প্রতিক ও আমার প্রানের প্রতীক। তিনি আজ বুধবার দুপুরে খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজে বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, জননেত্রী প্রধান শেখ হাসিনার সরকার নারী বান্ধব ও শিক্ষা বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় খাগড়াছড়ি জেলাসহ তিনি পার্বত্য জেলায় পাহাড়ী-বাঙালির সহাবস্থান সৃষ্টি হয়েছে। নৌকা প্রতীকের মাধ্যেমে আওয়ামীলীগের পতাকাতলে পাহাড়ী-বাঙালির মিলনমেলা। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদও সরকারের নির্দেশনামতে পাহাড়ী-বাঙালির মধ্যে সম্প্রীতি অটুন ও আরো বেশি সুদৃঢ় করার প্রত্যয়ে বর্তমান পরিষদ বর্গ নিরলসভাবে কাজ করছে। এসময় তিনি শিক্ষার্থীদের গুণগতমানের শিক্ষা লাভ ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে দেশের তরে কাজ করার আহবান জানান।

কলেজ অধ্যক্ষ শাহ আলমগীরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে: কর্ণেল আবদুল্লাহ আল-সাদিক,  খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: আব্দুস সবুর খান, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বোধিসত্ব দেওয়ান, সাবেক অধ্যক্ষ সুধীন কুমার চাকমা প্রমূখ।

এসময় প্রধান অতিথির কলেজ কর্তৃপক্ষের দাবীর প্রেক্ষিতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে আগামী ২০১৭-১৮ অর্থ বছরের মধ্যে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করার আশাবাদ ব্যক্ত করেন। এসময় প্রধান অতিথিকে কলেজের পক্ষ হতে অধ্যক্ষ একটি নৌকা প্রতীক প্রীতি উপহার প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*