নির্মলেন্দু চৌধুরীর হামলাকারীদের গ্রেফতারে জেলা আ’লীগের ৪৮ ঘন্টার আল্টিমেটাম, শহরে বিক্ষোভ

kong altiনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দুে চৌধুরীর উপর সন্ত্রাসী কায়দায় হামলাকারীদের গ্রেফতারে স্থানীয় প্রশাসনের প্রতি এবার ৪৮ ঘন্টার আল্টিমেটাম ছুড়ে দিয়েছে জেলা আওয়ামীলীগ (এমপি গ্রুপ)। শুক্রবার সকালে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রেসক্লাব সম্মুখে এই আল্টিমেটাম ছুঁড়ে দেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। তিনি অভিযোগ করে বলেন, নির্মলেন্দু চৌধুরীকে নৃশংসভাবে বহিস্কৃত জাহেদুল আলম ও তার ভাই মেয়র রফিকুল আলমের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা মারধর করেন। সন্ত্রাসীদের মারধরে এখনো নির্মলেন্দু চৌধুরীর রক্তক্ষরন হচ্ছে। যে কোন মুহুর্তে নির্মলেন্দু চৌধুরী মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে। তিনি আরো বলেন, আমরা এই ঘটনায় মামলা দায়ের করেছি, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আগামী ৪৮ ঘন্টার মধ্যে জাহেদুল আলমগং ও মেয়র রফিকুল আলমকে গ্রেফতার করা না হলে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন আরো কঠোর থেকে কঠোরতর করা হবে বলে তিনি হুশিয়ারী দেন।
পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপুর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা, এ্যাড. আশুতোষ চাকমা, মংক্যচি চৌধুরী ও জুয়েল চাকমা। এছাড়াও উপস্থিত ছিলেন বীর কিশোর চাকমা (অটল), কল্যাণমিত্র বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান শানে আলম, ৩নং গোলাবাড়ী ইউপি চেয়ারম্যান জ্ঞানরঞ্জন ত্রিপুরা, যুবলীগ নেতা যতন ত্রিপুরা, কে.এম ইসমাইল হোসেন, মেহেদী হাসান হেলাল, কাউন্সিলর মাসুদুল হক মাসুদ, সদর উপজেলা আওয়ামীলীগ নেতা চন্দন দে, ছাত্রলীগ নেতা টিকো চাকমা প্রমূখ।
এর আগে শহরের কদমতলী এলাকা হতে বিক্ষোভ মিছিল বের হয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে প্রেসক্লাব সম্মুখে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
প্রসঙ্গত: বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জেলা শহরের নারিকেল বাগানস্থ ওয়ালটন শো’রুম সংলগ্ন এলাকায় প্রতিপক্ষের হামলার শিকার হন আওয়ামীলীগ নেতা নির্মলেন্দু চৌধুরী। সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করে। এ নিয়ে জেলা জুড়ে আইন শৃঙ্খলার অবনতির পাশাপাশি পাল্টাপাল্টি হামলা, মামলায় জর্জরিত হয়ে পড়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*