নির্বিচ্ছন্ন বিদ্যুতের দাবীতে মানিকছড়িতে অর্ধবেলা অবরোধ ও ঘেরাও কর্মসূচি পালিত

মানিকছড়ি বিদ্যুতনিজস্ব প্রতিবেদক: নির্বিচ্ছন্ন বিদ্যুতের দাবীতে খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে অর্ধবেলা অবরোধ ও বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে মানিকছড়ি বাজার ব্যবসায়ী সমিতি।

আজ (সোমবার) সকাল থেকে ব্যবসায়ীরা চলমান বিদ্যুৎ সমস্যার প্রতিবাদে মানিকছড়ি সদর, মহামুনি ও তিনটহরী বাজারের সহস্রাধিক দোকানপাট বন্ধ রেখে আধাবেলা অবরোধ কর্মসূচী পালন শেষে মিছিল নিয়ে মানিকছড়ি বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র ঘেরাও করে। এসময় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ ছিল। তখন সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট তৈরী হয়। পরে চলমান সমস্যা নিরসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা যুথিকা সরকারের মাধ্যমে চলমান সমস্যা নিরসনে ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে বিদ্যুৎ বিভাগের দুর্নীতি ও গ্রাহক হয়রানীর তীব্র সমালোচনা করে বক্তব্য রাখেন ব্যবসায়ী নেতা মো. নুর ইসলাম, মো. আকতার হোসেন ভুইঁয়া, মো. কাউছার হামিদ প্রমূখ। বক্তারা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে মানিকছড়ির বিদ্যুৎ গ্রাহকরা অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছে। সপ্তাহে শনিবার ও সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত বিদ্যুৎ না থাকা এবং অন্যান্য সময়ে দৈনিক ১৬/১৭ ঘন্টা লোডশেডিং যন্ত্রণার পাশাপাশি লো-ভোল্টেজ সমস্যায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এছাড়া ভুয়া বিল, অবৈধ সংযোগের বিল ব্যবসায়ীদের ঘাড়ে চাপিয়ে দেওয়াসহ নানা অনিয়ম করছে বলে দাবী করেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*