ধর্মীয় ভাব গাম্ভীর্য্যে স্মৃতিমিত্র মহাস্থবিরের ৬০তম জন্মজয়ন্তী উদযাপন

smiriti mitraনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বুদ্ধের অহিংসনীতি অনুসরণ ও প্রতিপালনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম এলাকায় সামাজিক শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করতে হবে। একইভাবে মহামতি গৌতম বুদ্ধের অহিংস জীবনাচর চর্চার মাধ্যমে পাহাড়েও শান্তির সুবাতাস চিরস্থায়ী হবে।

তিনি আজ (বুধবার) স্মৃতিমিত্র ওয়েল ফেয়ার ফাউন্ডেশন ও দায়ক-দায়িকাবৃন্দের উদ্যোগে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি তিনট্যহরীতে বিশ্বশান্তি স্মৃতিধাম আন্তর্জাতিক বিদর্শন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ আর্য্যপুরুষ শ্রীমৎ স্মৃতিমিত্র মহাস্থবিরের ৬০তম জন্মজয়ন্তীর ধর্মীয় সমাবেশে এসব কথা বলেন। এদিকে, আর্য্যপুরুষ শ্রীমৎ স্মৃতিমিত্র মহাস্থবিরের ৬০তম জন্মজয়ন্তী ধর্মীয় ভাব গাম্ভীর্য্যে ও মহাপঠ্টান পাঠের মধ্য দিয়ে গত সোমবার থেকে শুরু হয়ে (তিনদিন) আজ (বুধবার) শেষ হয়। অনুষ্টানের পঞ্চশীল প্রার্থনা পাঠ করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

ধর্মীয় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক রতন কুমার বড়ুয়া, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, সিন্দুকছড়ি ইউনিয়ন চেয়ারম্যান সুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্টি সাংস্কৃতিক ইনস্টিটিউটের গবেষক চিংলামং চৌধুরী, পরিচালনা কমিটির বিপ্লব বড়ুয়া, শিক্ষক মাদল বড়ুয়া, চম্পক বড়ুয়া ও রনজিত বড়ুয়াসহ জেলার বিভিন্ন এলাকা থেকে আসা উপাসক,উপাসিকারা উপস্থিত ছিলেন। এর আগে মহাস্থবির পদে ধর্মীয় গুরু শ্রীমৎ স্মৃতিমিত্র মহাস্থবিরকে পুস্পজ্জিত রথে বহন করে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এছাড়া প্রদীপ প্রজ্জলন, কেক কাটা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*