দেশের শান্তি ও উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নাই: পাজেপ চেয়ারম্যান কংজরী

IMG_7060নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চেšধুরী বলেছেন, দেশের শান্তি ও উন্নয়নে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই।
তিনি আজ (সোমবার) দুপুরে জেলা সদরের ভাইবোনছড়া এলাকার পাকুজ্যাছড়ি আইপিএম কৃষক উন্নয়ন সমিতির ২য় বর্ষপূর্তি উপলক্ষে কুড়াদিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের আর্থ-সামাজিক উন্নয়ন সাধনের মধ্যে দিয়ে দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন জননেত্রী শেখ হাসিনা। এ সরকারের আমলেই দেশে কোন খাদ্য ঘাটতির প্রশ্নই ওঠেনি বরং কৃষিকে গুরুত্ব দিয়ে উৎপাদন বৃদ্দি করা হয়েছে। ফলে দেশের খাদ্য চাহিদা মিটিয়ে বর্তমানে দেশের চাল বিদেশে রপ্তানি করছে বাংলাদেশ। হাঁসি ফুটেছে দেশের লাখো কৃষক-কৃষাণীর।
এসময় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চেšধুরী পার্বত্য চট্টগ্রামের স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও ধারাবাহিক উন্নয়নের লক্ষে খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার হাতকে শক্তিশালী করার আহবান জানান। তিনি আরো বলেন, কুজেন্দ্র লাল ত্রিপুরার হাতকে শক্তিশালী করা হলেই জননেত্রী শেখ হাসিনার হাত আরো বেশী শক্তিশালী হবে এবং খাগড়াছড়ির উন্নয়ন সাধিত হবে।
পাকুজ্যাছড়ি আইপিএম কৃষক উন্নয়ন সমিতির সভাপতি অনিল বিহারী চাকমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য, শিক্ষানুরাগী ও লেখক খগেশ্বর ত্রিপুরা, সতীশ চাকমা, মিজ শতরূপা চাকমা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুণ ভট্টাচার্য্য, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, ৫নং ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রিয়াজুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্যামলী দেবী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক অসীম চাকমা। এছাড়া বক্তব্য রাখেন, ১নং ওয়ার্ড মেম্বার শান্তিময় চাকমা, কৃষক কৃত্তিময় চাকমা।
IMG_7056আলোচনা সভায় খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইনস্টিটিউট গবেষক চিংলামং চেšধুরী, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা রেটিনা চাকমাসহ এলাকার মৌজা প্রধান, কার্বারী ও শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চেšধুরী এলাকাবাসীর বিভিন্ন দাবি-দাওয়া মনযোগ দিয়ে নোটিং করেন এবং গুরুত্ব দিয়ে এই অর্থবছরে সমিতির কার্যালয় নির্মান, কুড়াদিয়াছড়া স্লুইচ গেইট সংস্কার, কৃষকদের চাষাবাদের সুবিধার্থে চেঙ্গী নদীতে পাম্প মেশিন স্থাপন পূর্বক সেচ নালা নির্মান এবং কমলমতি শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে রাস্তা নির্মানের প্রতিশ্রুতি প্রদান করেন। পরে প্রধান অতিথি কুড়াদিয়াছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য খেলার সরঞ্জামাদি, ক্রোকারিজ ক্রয়ের জন্য প্রধান শিক্ষিকার হাতে ৫ হাজার ও বাউড়াপাড়া ব্যান্ড দলের পোশাক ক্রয়ের জন্য ৫ হাজার টাকাসহ মোট ১০ হাজার টাকা নগদ অনুদান প্রদান করেন। এর আগে আলোচনা সভায় শ্রদ্ধাঞ্জলি পাঠ করেন চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী জুলিয়া দেওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*