দেখা হবে বিজয়ে: পাজেপ চেয়ারম্যান কংজরী

মাইসছড়ি স্কুলনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী জেলার এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, দেখা হবে বিজয়ে।
আজ শনিবার সকালে জেলা সদরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাইসছড়ি উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, এসএসসিতে যে সকল শিক্ষার্থী গুণগত মানের ফলাফল বয়ে এনে এ জেলাকে সুমজ্জিত করবে তাদের পুরস্কৃত করতে আবারো   (চেয়ারম্যানের) দেখা হবে।
তিনি বলেন, বর্তমান জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলে নকলমুক্ত পরিবেশ ও সৃজনশীল প্রক্রিয়ায় পরীক্ষা নেয়ার মধ্য দিয়ে লেখাপড়ায় ডিজিটাইলজড হয়েছে। এছাড়াও প্রযুক্তিগত ভাবে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি ল্যাব স্থাপন করে যাচ্ছে সরকার।  বছরের প্রথমদিন বই বিতরণে এ সরকার শতভাগ সফল।
মাইসছড়ি স্কুল ২ঙএসময় পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী শিক্ষার্থীদের বলেন, লেখাপড়ার পাশাপাশি সু-শিক্ষায় দীক্ষা গ্রহণে নিয়মিত লাইব্রেরীতে অংশগ্রহণ, নিয়মিত পত্রিকা পড়া ও গুগল ইঞ্জিনের মাধ্যমে তথ্য ভান্ডার থেকে জ্ঞান অনেশ^ষনের পরামর্শ দেন। সর্বোপরি, তিনি সকল শিক্ষার্থীদের ভাল ফলাফল বয়ে আনার শুভ কামনা করেন এবং এসএসসিতে ভাল ফলাফল বয়ে আনা শিক্ষার্থীর সাথে আবারো পাজেপ চেয়ারম্যানের দেখা হবে বলে অভিমত ব্যক্ত করেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নিলোৎপল খীসার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা| এছাড়া বক্তব্য রাখেন প্রধান শিক্ষক করুনাময় চাকমা, উগ্য চৌধুরী, মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, সদর ইউনিয়নের চেয়ারম্যান আম্যে মারমা। পরে প্রধান অতিথি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

 প্রসঙ্গত: জেলা সদরের ঐতিহ্যবাহী মাইসছড়ি উচ্চ বিদ্যালয় হতে এবছর ১৯৫জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষার্থী। তাছাড়াও এ বিদ্যালয়ের সাবেক ছাত্র ছিলেন বর্তমান পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*