দুর্ভোগ থেকে মুক্তি চায় গালুয়াটিলা ও কাজী পাড়ার মানুষ

GALOA TILA 17.02.2016অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা  : মাটিরাংগা পৌরসভার ৩নং ওয়ার্ড কাজী পাড়া ও আযমরাই পাড়া (গালুয়া টিলার) সংযোগ সেতুটি দীর্ঘ ১০ বছর যাবৎ সংস্কারের অভাবে অকার্য্যকর অবস্থায় পরে আছে। যাতায়েতে স্বল্প সময় ব্যয় হয় বিধায়,তাইন্দং থেকে মাটিরাঙ্গা সদরে প্রবেশ করার সহজ পথ হিসাবে বেশির ভাগ মানুষের নির্ভরতা ছিল এই সড়কটি।
মাটিরাঙ্গা পৌরসভার মধ্যবর্তী স্থানে যোগাযোগের এমন দূরাবস্থার জন্য উভয় এলাকার জনপ্রতিনিধি ও পৌর  ব্যবস্থাপনার যথাযথ পদক্ষেপ প্রয়োজন রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী ও সচেতন মহল। সরেজমিনে গিয়ে জানা যায়,২০০৩/৪ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক সেতুটি নির্মাণ কাজ বাস্তবায়ন করলেও তা মান সম্মত না হওয়ায় নির্মাণের অল্পকিছ ুদিনের মধ্যেই সেতুটির দু পাশের মাটি সরে গিয়ে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়। ফলে হাজার হাজার মানুষের সহজ যোগাযোগ ব্যাবস্থা বিছিন্ন হয়ে পড়ে। অতিরিক্ত পরিবহন খরচ বহন করে, স্থানীয় কৃষকরা নিজেদের উৎপাদিত  নিত্য প্রয়োজনীয় শাক সবজি,ফল মূলসহ বিভিন্ন কৃষিজাত পণ্য মাটিরাংগা বাজারে বিক্রি করে আয়ের সাথে ব্যয়ের  হিসাব মিলাতে হিমসিম খাচ্ছে ।
দুর্ভোগের শিকার এলাকাবাসী দীর্ঘদিনের প্রাণের দাবী পুরণে সংশ্লিষ্টএলাকার জনপ্রতিনিধি ও পৌর ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*