দীঘিনালায় নির্বাচনী লড়াইয়ে ১৭২ প্রার্থী

up electionদিঘীনালা সংবাদদাতা: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৭২ জন প্রার্থী। উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে তিনটিতে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ এপ্রিল।  তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৭, সংরক্ষিত আসনে ৩২ ও সাধারণ আসনে ১২৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এর মধ্যে ১ নম্বর মেরুং ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন চেয়ারম্যান পদে৬জন,  সংরক্ষিত আসনে ১২, সাধারণ আসনে ৫৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেরুং ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন- আওয়ামী লীগের রহমান কবীর রতন, বিএনপির মোসলেম উদ্দিন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের মো. ইছাহাক এবং শান্তিলোচন দেওয়ান, সুজয় চাকমা ও হেমব্রত চাকমা।
এদিকে, ২ নম্বর বোয়ালখালি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত আসনে ৮, সাধারণ আসনে ৩১জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন- আওয়ামী লীগের নিউটন মহাজন, বিএনপির শান্তিপ্রিয় চাকমা, বর্তমান চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, ত্রিদিব পোমাং ও কল্যাণমিত্র চাকমা।
অপরদিকে, ৩ নম্বর কবাখালি ইউনিয়নে এবং ৩ নম্বর কবাখালী ইউনিয়নে সংরক্ষিত আসনে ১২ এবং সাধারণ আসনে ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর হোসেন, বর্তমান চেয়ারম্যান বিশ্বকল্যাণ চাকমা, জাসদের কমল বিকাশ চাকমা এবং মানিক রঞ্জন চাকমা, রুপায়ন চাকমা ও প্রীতি তালুকদার। এ ইউনিয়নে বিএনপি কোনো প্রার্থী দেয়নি।
মেরুং ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মো. মাঈন উদ্দিন এবং বোয়ালখালি-কবাখালি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা জহরলাল চাকমা জানান, গতকাল রোববার বিকেল ৪টার মধ্যে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*