থানছিতে ট্রিপল খুন: প্রতিবাদে মঙ্গলবার হরতাল, এলাকায় চরম উত্তেজনা, সেনা মোতায়েন

murderনিজস্ব প্রতিবেদক: অপহরণের দুই দিন পর তিন ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধারের ঘটনায় ও দোষীদের গ্রেফতার পূর্বক বিচারের দাবীতে বান্দরবানের থানছিতে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচির ডাক দিয়েছে ব্যবসায়ীরা। থানছি বাজার কমিটির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন তিন ব্যবসায়ী মো. আবু বক্কর (৪০), মো. আবসার আলী (৩৫) ও সাহাবুদ্দিন (৩২) হত্যার বিচার দাবিতে মঙ্গলবার সকাল-সন্ধ্যায় থানছি উপজেলায় হরতাল আহ্বান করা হয়েছে। এর আগে সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় ব্যবসায়ীরা উপজেলা শহরে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বেশ কয়েকটি সরকারি অফিস ভাঙচুর করে বিক্ষুব্ধরা। তিন ব্যবসায়ীর লাশ উদ্ধারের পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে বিজিবি সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

এদিকে, তিন ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধারের পর সোমবার বিকালে আলীকদমের চৌমুহনি বাস টার্মিনাল এলাকায়   জোনাক ত্রিপুরা দম্পতির উপর হামলা করেছে বিক্ষুব্ধ জনতা।  খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় বিক্ষুব্ধ জনতার হামলায় আহত ২ পাহাড়ীকে আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধার করে আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। পাহাড়ী বাঙালি সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থল’সহ আলীকদম উপজেলা শহরে সেনাবাহিনী, বিজিবি এবং অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আলীকদম থানার উপ-পুলিশ পরিদর্শক এস আই মোহাম্মদ শহিদ জানান,পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান ক্যহ্লা চিং জানান, এলাকায় বেশ কয়েকটি অফিস ভাঙচুর করেছেন বিক্ষুব্ধ জনতা। অপহরণের দুদিন পর সোমবার দুপুরে বান্দরবানের থানছি উপজেলার ডিমপাহাড় এলাকা থেকে আলীকদমের ৩ ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। থানছি আলীকদম সড়কের অংথন পাড়ার কাছে ২৮ কিলোমিটার এলাকা থেকে লাশ তিনটি উদ্ধার করা হয়। থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, “অপহৃতদের গলা কেটে হত্যা করা হয়েছে। অজ্ঞ্যাত সূত্রে খবর পাওয়ার পর থানছি আলীকদম সড়কের ২৮ কিলোমিটার এলাকার জঙ্গল থেকে লাশ তিনটি উদ্ধার করা হয়।”

প্রসংগত: গত শনিবার আলীকদম উপজেলার ওবায়দুল হাকিম পাড়ার তিন ব্যবসায়ী মো. আবু বক্কর (৪০), মো. আবসার আলী (৩৫) ও সাহাবুদ্দিন (৩২) মটরসাইকেল যোগে থানছি উপজেলা দুর্গম ডিম পাহাড় এলাকায় গেলে সেখানে একদল সন্ত্রাসী তাদের অপহরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*