ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বৃক্ষরোপণ অনস্বীকার্য্য: পাজেপ সদস্য খগেশ্বর

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য শিক্ষানুরাগী খগেশ্বর ত্রিপুরা বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বৃক্ষরোপণ একটি অনস্বীকার্য্য কর্মসূচি।
আজ  (সোমবার) বিকালে খাগড়াছড়ি পৌর টাউনহল চত্বরে অনুষ্ঠিত বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা এবং ফলপ্রদর্শনী-২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীর প্রতিনিধি হিসেবে  প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রধান অতিথি’র বক্তব্যে পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা বলেন, বাংলাদেশকে ডিজিটাল দেশে পরিনত করতে হলে খাগড়াছড়ি জেলাকেও ডিজিটাল জেলায় পরিণত করতে হবে। এ জন্য মানব জাতির বাঁচার তাগিদ ও সুন্দর পৃথিবী রক্ষায় বৃক্ষের বিকল্প নাই। তিনি বলেন, সমন্বয়ের মাধ্যমে ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন এনে খাগড়াছড়ি জেলার সাংসদ ও পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে খাগড়াছড়ি জেলার সার্বিক উন্নয়নে বর্তমান পরিষদবর্গ কাজ করে যাচ্ছে। এসময় তিনি সকলকে গাছের প্রতি যত্নবান হওয়ার আহবান জানিয়েছেন।
‘জীবিকার জন্য গাছ, জীবনের গাছ-অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, বেশী করে ফল খান’ এ প্রতিপাদ্যে  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছার আহমদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্ঠা পরিষদের সদস্য নুরুন্নবী চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা মোমিনুর রশিদ, জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রইছ উদ্দিন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবুল কাশেম প্রমূখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিভিন্ন ক্যাটাগরীতে বৃক্ষরোপন অভিযান মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে ১ম-৩য় স্থান অধিকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট হাতে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*