টক অব দ্যা গুইমারা: ৬ ঘন্টায় ১১০ ইউপির প্রার্থীর অর্থদন্ড সাড়ে ৫লাখ

talk-of-the-guimaraনিজস্ব প্রতিবেদক: নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের দায়ে ৬ঘন্টার ভ্রাম্যমান আদালতে ১১০জন ইউপি প্রার্থীর অর্থদন্ড হয়েছে প্রায় সাড়ে ৫লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে খাগড়াছড়ি জেলার নবগঠিত উপজেলা গুইমারায়। ঘটনাটি টক অব দ্যা গুইমারায় পরিণত হয়েছে। আগামী ৩১অক্টোবরকে টার্গেট করে উপজেলার তিনটি ইউনিয়নে (গুইমারা সদর, হাফছড়ি, সিন্দুকছড়ি) চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মোট ১১৩জন প্রার্থীর মধ্যে ১১০জন প্রার্থীকে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৫ হাজার টাকা করে মোট ৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার সকাল থেকে ১০টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: রায়হানুল হারুন এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: রায়হানুল হারুন জানান, নির্বাচনকে ঘিরে উৎসাহ উদ্দিপনার মাঝে বেশ ক’জন প্রার্থী মোটর সাইকেল শোভাযাত্রা, শো-ডাউন, মিছিল, গণসংযোগ সহ প্রায় প্রত্যেক প্রার্থীই দেয়ালে পোষ্টার লাগিয়ে আচরণ বিধি লঙ্গন করেছেন।  গত ২ দিন আগে আদেরকে নিয়ে মিটিং করেছি এবং সবাইকে আচরণ বিধি মেনে চলতে বলা হলেও ২৪ ঘন্টার মধ্যে প্রার্থীরা দেয়ালে বা বিভিন্ন বাড়িতে লাগানো পোষ্টার সরিয়ে নেয়ার সময় অতিবাহিত হওয়ার পর স্বল্প জরিমানার মাধ্যমে প্রথম বারের মত তাদের ছাড় দেয়া হলো। তবে পরবর্তীতে কোন প্রকার ছাড় দেয়া হবেনা, এমনকি সরাসরি প্রার্থীতা বাতিল করা হবে বলেও জানান তিনি।

স্থানীয়রা জানান, অপর ৩জন প্রার্থীর মধ্যে ২জন বিনা প্রতিদন্ধিতায় বিজয়ী ও অপর একজন প্রার্থী কোন প্রকার পোষ্টারিং না করায় তারা ভ্রাম্যমান আদালতের আওতা মুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*