জমে উঠেছে পাহাড়ে ইউপি নির্বাচন: পেরাছড়া ইউপিতে জমবে হাড্ডাহাড্ডি লড়াই

up-electionনিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ এপ্রিলকে টার্গেট করে জমে ওঠেছে পাহাড়ে ইউপি নির্বাচন। পোস্টার ব্যানারে ছেঁয়ে গেছে জেলার অন্যান্য ইউনিয়ন পরিষদ গুলোর নির্বাচনী এলাকাসহ ৪নং পেরাছড়া ইউনিয়নেও। এ ইউনিয়নে বাঙালি জনসাধারন তেমন একটা না থাকায় লড়াই হবে নৌকা প্রতীকের টিকেট প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান সঞ্জীব ত্রিপুরার সাথে একমাত্র চাকমা সম্প্রদায়ের প্রার্থী মিল্টন চাকমা (আনারস)। মনোনয়নপত্র গ্রহণকারীদের মনোনয়নপত্র গ্রহণ ও প্রত্যারের বিষয়টি পর্যালোচনায় দেখা যায়, এ ইউনিয়নে চেয়ারম্যান পদে শুধুই হাড্ডাহাড্ডি লড়াই নয়, সবকটি ওয়ার্ডেই প্রার্থীতার হিড়িক না থাকায় জমবে নির্বাচনী লড়াই। এ ইউনিয়নে এবার নৌকা প্রতীকের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অপর এক প্রার্থী ত্রিপুরা সম্প্রদায়ের তপন বিকাশ ত্রিপুরা (আনারস)। স্থানীয়দের নিকট মুখশ্রোত এবার এ ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্প্রদায়ভিত্তিক বিবেচনায় চেয়ারম্যান পদে নুতন মুখ আসতে পারে। তবে এ ওয়ার্ডেও চেয়ারম্যান পদে বিএনপি’র কোন প্রার্থী নেই।

সদর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৪নং পেরাছড়া ইউপি নির্বাচনে দলীয় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে লড়ছেন মাত্র ৩জন। তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ০৯জন ও সাধারন ৯টি ওয়ার্ডে ২১জনসহ  এ ইউনিয়নর ভোট যুদ্ধে লড়ছেন সর্বমোট ৩০জন প্রার্থী। এই ইউনিয়নে  মোট ভোটার সংখ্যা-৭৩৮০জন। পুরুষ ভোটার-৩৬৮২  ও মহিলা ভোটার সংখ্যা-৩৬৯৮জন। মোট ভোট কেন্দ্র হচ্ছে ৯টি ও ভোট কক্ষ থাকছে ২৪টি।

চেয়ারম্যান পদে যারা লড়ছেন- আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান সঞ্জীব ত্রিপুরা (নৌকা) এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে তপন বিকাশ ত্রিপুরা (মোটর সাইকেল) ও মিল্টন চাকমা (আনারস)।

এদিকে, ১নং সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ০৪জন। এরা হলেন-চনিতা ত্রিপুরা (মাইক), রূপালী ত্রিপুরা (সূর্য্যমূখীফুল), সাকিমা ত্রিপুরা (বক) ও সুবর্না রোয়াজা (তালগাছ)। ২নং সংরক্ষিত ওয়ার্ডে-নয়ন তারা চাকমা (তালগাছ) ও গোপাদেবী চাকমা (সূর্য্যমূখী ফুল) ৩নং সংরক্ষিত আসনে- গীতারানী ত্রিপুরা (মাইক), চায়না ত্রিপুরা (মাইক) ও শ্যামলী ত্রিপুরা (সূর্য্যমূখী ফুল)প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন।

অপরদিকে, ১নং সাধারন ওয়ার্ডে খোকন বিকাশ ত্রিপুরা (টিউবওয়েল) ও বিপ্লব ত্রিপুরা (মোরগ), ২নং ওয়ার্ডে- নীলাংকুর ত্রিপুরা (ফুটবল) ও সরলাল ত্রিপুরা (মোরগ), ৩নং ওয়ার্ডে- জ্যোৎস্না কান্তি ত্রিপুরা (টিউবওয়েল) ও মনোতোষ ত্রিপুরা (মোরগ), ৪নং ওয়ার্ডে-কান্তি বিকাশ চাকমা (টিউবওয়েল) ও মন চাকমা (ফুটবল), ৫নং ওয়ার্ডে-নরেশ চাকমা (টিউবওয়েল) ও দেবাশীষ চাকমা (টিউবওয়েল), ৬নং ওয়ার্ডে-সোনামনি চাকমা (ফুটবল) ও বিজ্ঞ কান্তি চাকমা (টিউবওয়েল), ৭নং ওয়ার্ডে-ডবেশ ত্রিপুরা (মোরগ), ম্রাসাথোয়াই মারমা (আপেল) ও সুকমল ত্রিপুরা (তালা), ৮নং ওয়ার্ডে-জমেন্দ্র লাল ত্রিপুরা (মোরগ), মলেন্দ্র লাল ত্রিপুরা (ফুটবল) ও সনজিত ত্রিপুরা (টিউবওয়েল) এবং ৯নং ওয়ার্ডে-কিশোরময় ত্রিপুরা (মোরগ), মধুসুদন ত্রিপুরা (তালা) ও সুতী রঞ্জন ত্রিপুরা (ফুটবল) প্রতীকে লড়ছেন।

একনজরে ওয়ার্ড ভিত্তিক ভোটার সংখ্যা- ১নং ওয়ার্ডে-৪৭৯, ২নং ওয়ার্ডে-৫১৭, ৩নং ওয়ার্ডে-৭১৩, ৪নং ওয়ার্ডে-১৪৯৫, ৫নং ওয়ার্ডে-১২০২, ৬নং ওয়ার্ডে-৫০১,৭নং ওয়ার্ডে-৯০৯, ৮নং ওয়ার্ডে-৬৯৭ ও ৯নং ওয়ার্ডের ভোটার সংখ্যা-৮৬৭জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*