জনসংখ্যা নিয়ন্ত্রণে খাগড়াছড়িকে মডেল জেলায় রূপান্তরিত করা হবে: পাজেপ চেয়ারম্যান কংজরী

IMAG0546নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান  কংজরী চৌধুরী বলেছেন, দক্ষ জনবল সৃষ্টি ও জনসংখ্যা নিয়ন্ত্রণে পার্বত্য খাগড়াছড়ি জেলাকে একটি দক্ষ জনবল শক্তি মডেল জেলায় রূপান্তরিত করা হবে। এলক্ষ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিদের্শনা ও স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমডিজি অ্যাওয়ার্ড-২০১০ গ্র্রহণ উপলক্ষে জাতিসংঘ সাধারন পরিষদের ৬৫তম অধিবেশনে প্রদত্ত ভাষণ অনুসারে সু-পরিকল্পিতভাবে  কাজ করছে।

তিনি আজ বৃহস্পতিবার সকালে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমিতে পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় এসব কথা বলেন।

SAM_4101“কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজন্মের সুরক্ষা” এই প্রতিপাদ্যে ‘বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে  আলোচনা সভায় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান আরো বলেন, জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে এ জেলার সকল সম্প্রদায়ের জনগোষ্ঠির জন্য সঠিক উন্নয়ন কৌশল, কর্ম-পরিকল্পনা ও নীতিমালা প্রণয়ন এবং তাদের উপযোগী কাজের সুযোগ সৃষ্টি কে জনমিতিক সুযোগ কাজে লাগিয়ে এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি ঘটাতে বর্তমান সরকার বদ্ধপরিকর বলে জানান। এ লক্ষ্যে তিনি জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মকর্তা ও সচেতন ব্যক্তি এবং সকল প্রতিষ্ঠানকে সমন্বয় রেখে কাজ করার আহবান জানান।
জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক বিপ্লব বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম কাউছার আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহ উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, মাটিরাঙা উপজেলা নর্িাহী কর্মকর্তা এবিএম মশিউর রহমান প্রমূখ। এছাড়াও জেলার একাধিক ইউপি চেয়ারম্যান, শিক্ষাবিদ ও সমাজসেবকসহ এনজিও কর্মীরা উপস্থিত ছিলেন।
IMAG0555এর আগে সকালে জেলা শহরের পৌর টাউনহল চত্বর হতে এক শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা  শিল্পকলা একাডেমিতে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এদিকে, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক জানান, ২০১৫-১৬ বছরে পরিবার পরিকল্পনা মা ও শিশু কার্যক্রমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি অর্জন করেন শ্রেষ্ঠ উপজেলা হিসেবে মাটিরাঙা উপজেলা, শ্রেষ্ঠ ইউনিয়ন হিসেবে মাটিরাঙা উপজেলার সদর ইউনিয়ন ও খাগড়াছড়ি সদর উপজেলার ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন, বেসরকারি সংস্থা হিসেবে সূর্য্যের হাসি ক্নিনিক।
পরে প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী পরিবার পরিকল্পনা মা ও শিশু কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখায় মাটিরাংগা উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউর রহমান, মাটিরাঙা সদর ইউপি চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরা ও খাগড়াছড়ি সদর উপজেলার ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন চেয়ারম্যান পরিমল ত্রিপুরাসহ মাঠর্কমীদের হাতে সনদপত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*