জননেত্রী শেখ হাসিনার প্রেরণায় পাহাড়ে নারী সমাজ এগিয়ে যাচ্ছে: পাজেপ চেয়ারম্যান কংজরী

IMG_7190নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরণায় পাহাড়ের নারী সমাজ এগিয়ে যাচ্ছে।
তিনি আজ  (সোমবার) সকালে পাজেপ, খাগড়াছড়ির সম্মেলন কক্ষে  ‘পার্বত্য জেলা পরিষদ, খাগড়াছড়ির অর্থায়নে গরীব-দু:স্থ ও বিধবা নারীদের সেলাই প্রশিক্ষণ সমাপানান্তে সেলাই মেশিন বিতরণ’’  উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু জাতির জনক শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও তার সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের ভিশন-২০২১ বাস্তবায়নে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ এ জেলার অবহেলিত ও দু:স্থ বিধবা নারীদের উন্নয়ন, অগ্রযাত্রার লক্ষ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও প্রশিক্ষণ প্রদানসহ কর্মসংস্থানের ব্যবস্থা করানো হচ্ছে। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি জেলার একাধিক উপজেলা হতে ৩০জন অবহেলিত দু:স্থ নারীকে সেলাই প্রশিক্ষন প্রদান করে তাদের কর্মসংস্থানের লক্ষ্যে পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৩০টি সেলাই মেশিন প্রদান করা হয়েছে।
এসময় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী সেলাই প্রশিক্ষণপ্রাপ্তদের প্রাপ্ত প্রশিক্ষণ কাজে লাগিয়ে নিজেদের সামাজিক জীবনের পরিবর্তন এনে জাতীয় মূলস্রোতের উন্নয়নে নিজেদের অংশ নিতে আহবান জানিয়েছেন।

পার্বত্য জেলা পরিষদ সদস্য মিজ শতরূপা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান, পাজেপ সদস্য শিক্ষানুরাগী খগেশ্বর ত্রিপুরা, এ্যাড. আশুতোষ চাকমা, মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাধুরী বড়ুয়া, শহর সমাজসেবা কর্মকর্তা রোকেয়া বেগম প্রমূখ। এছাড়া পাজেপ  খাগড়াছড়ির প্রশাসনিক কর্মকর্তা প্রিয়কুমার চাকমার উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নারী নেত্রী সীমা দেওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*