জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানুষের কল্যাণে কাজ করার আহবান জানিয়েছেন পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা

IMG_7346নিজস্ব প্রতিবেদক: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সোনার বাংলা ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক পাহাড়ের জনপ্রতিনিধিদের মানুষের কল্যাণে কাজ করার আহবান জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য, পশ্চাৎপদ অনগ্রসর ত্রিপুরা সমাজের অগ্রদূত ও বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের সাবেক সফল সাধারন সম্পাদক শিক্ষানুরাগী খগেশ্বর ত্রিপুরা।
তিনি গতকাল (বুধবার) দুপুরে জেলার সীমান্তবর্তী উপজেলা পানছড়ির ৪নং লতিবান ইউনিয়ন পরিষদে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের মাঝে দায়িত্ব হস্তান্তর উপলক্ষে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার প্রতিনিধি হিসেবে উপস্থিত প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
প্রধান অতিথি পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা বলেন, পাহাড়ের ইতিহাসে পানছড়ি উপজেলা ও লতিবান ইউনিয়নটি ঐতিহ্যবাহী । কেননা, তিন পার্বত্য জেলায় সর্বপ্রথম পানছড়িতেই জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভ নির্মিত হয়। এছাড়াও পার্বত্য চট্টগ্রামে সরকারি ভাবে লতিবান ইউনিয়ন ভবন কমপ্লেক্স নির্মান করা হয়। শুধু তাই নয়, সর্বপ্রথম লতিবান ইউনিয়নে বয়স্ক ভাতা চালু করা হয়। এজন্য লতিবান ইউনিয়নটি পাহাড়ের ইতিহাসের একটি অবিচ্ছেদ্য অংশ। এসময় প্রধান অতিথি নতুনের আগমনে পুরাতনদের বিদায় নিতে হয় এমন উক্তিতে নির্বাচিত সকলকে পারস্পরিক আস্থা, বিশ্বাস, সমন্বয়, ভারসাম্য রক্ষা ও সততার সহিত কাজ করে এলাকার শান্তি-উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখার লক্ষ্যে খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে আওয়ামীলীগের পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানিয়েছেন।
৪নং লতিবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শান্তি জীবন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য সতীষ চন্দ্র চাকমা, পানছড়ি থানার অফিসার ইনচার্জ মো: আ: জব্বার, নব নির্বাচিত চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক জয়নব দেব, নবনির্বাচিত ১নং ওয়ার্ড মেম্বার জগদানন্দ ত্রিপুরা, ৫নং ওয়ার্ড মেম্বার রূপেন চাকমা, নব নির্বাচিত মহিলা সদস্য সুজাতা চাকমা, এলাকার মুরব্বী বিমল কান্তি চাকমা ও মংশি মারমা প্রমূখ।
প্রসঙ্গত: অনুষ্ঠানের প্রধান অতিথি পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নে পর পর তিন তিন বার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*