জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতায় পাহাড় এখন সম্প্রীতির মডেল : পাজেপ চেয়ারম্যান কংজরী

konনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতায় পার্বত্য চট্টগ্রাম এখন সম্প্রীতির মডেলে পরিণত হয়েছে। তিনি শনিবার সকালে জেলা সদরের বিচিতলা ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, এক সময় পাহাড়ে বসবাসরত সম্প্রদায়গুলোতে আস্থা, বিশ্বাসের ঘাটতি ও পরস্পর বিরোধি অবস্থান  ছিল। কিন্তু আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার ঐকান্তিক প্রচেষ্ঠায় সকল সম্প্রদায়ের মাঝে বিশ্বাস ও আস্থা ফিরে আসায় পাহাড়ে এখন শান্তির সুবাতাস বইছে।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সমবায়কে কাজে লাগানোর উদ্যোগ নেয়ার কথা ভেবেছিলেন বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমান। তিনি স্বপ্ন দেখতেন দেশের প্রতিটি গ্রামে সমবায় সমিতি গঠন করা হবে। সমবায় কার্যকরকরণে ৩০ জুন ১৯৭২ বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন আয়োজিত সমবায় সম্মেলনের ভাষণে তিনি বলেছিলেন- ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে- এই হচ্ছে আমার স্বপ্ন।’ এসময় প্রধান অতিথি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও খাগড়াছড়ি জেলাকে একটি উন্নয়ন সৃমৃদ্ধি জেলায় পরিণত করতে  সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী এ ইউনিয়ন পৌনে ৪ কোটি টাকার উন্নয়ন কাজ হাতে নেওয়া হয়েছে জানিয়ে আগামী অর্থ বছরে “বিচিতলা ব্যবসায়ী সমবায় সমিতি লি:” এর কার্যালয় নির্মাণের প্রতিশ্রুতি দেন।

সমিতির সভাপতি নীতিময় খীসার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ির সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি রাণী ত্রিপুরা, উপজেলা সমবায় কর্মকর্তা ত্রিরতন চাকমা,বিচিতলা আর্মি ক্যাম্প কমান্ডার লে: মো: আরিফ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*