জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষা দিন: প্রধানমন্ত্রী

image_162756_0পার্বত্যবাণী ডেস্ক: জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সাধারণ মানুষকে শিক্ষা দিতে উলামাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে উলামা সম্মেলনে বক্তব্য প্রদানকালে তিনি এই আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, “ইসলাম ধর্ম শান্তির ও সৌহার্দ্যের বাণী নিয়ে এসেছে। কিন্তু কিছু মুষ্ঠিমেয় মানুষ এই পবিত্র ধর্মকে বিশ্বের কাছে ছোট করেছে। আন্তর্জাতিক সম্মেলনে ইসলামকে জঙ্গিবাদী বললে আমি সবসময় প্রতিবাদ করতাম। কিছু মানুষের জন্য আমার পবিত্র ধর্মকে দোষ দেয়া যাবে না। কিন্তু মুষ্ঠিমেয় লোকের জন্য এখন সে মুখ আর নেই।”

প্রধানমন্ত্রী বলেন, “পবিত্র কোরান শরীফে সন্ত্রাস ও অশান্তির বিরুদ্ধে কথা বলা হয়েছে। সেখানে জঙ্গিরা কিভাবে ভাবলো মানুষ খুন করে বেহেশতে যাবে? যারা মানুষ খুন করে ধর্মে বিশ্বাসী নয়, মানবতায় বিশ্বাসী নয়। তাদের স্থান জাহান্নাবে হবে।”

তিনি বলেন, “উলামাদের প্রতি আমি আহ্বান জানাবো আপনারা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সাধারণ মানুষকে শিক্ষা দিন। সবাই যাতে ইসলাম সম্পর্কে সঠিক শিক্ষা পায় এ ব্যাপারে ব্যবস্থা নিতে হবে। এটা ভালো খবর যে, সারাদেশব্যাপি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টি হয়েছে। ইসলাম ধর্মকে খাটো করা যাবে না।”

উলামাদের প্রতি শেখ হাসিনা বলেন, “ইসলামের দৃষ্টিতে জঙ্গিবাদ কি  ও আমাদের কি করণীর এ সম্পর্কে আমাদের করণীয় নিয়ে যে ফতোয়া দিয়েছেন সেজন্য আপনাদের ধন্যবাদ। এর মাধ্যমে আপনারা কোরআন ও হাদিসের বক্তব্য জাতির সামনে তুলে ধরেছেন। এটা মহান কাজ। কেনোনা, এতে ধর্মের প্রতি সাধারণ মানুষের বিশ্বাস ও আস্থা অটুট থাকবে। এভাবে ইসলানের মান ও সম্মান ফিরে আসবে বলে আমি আশা করি।”

শেখ হাসিনা আরো বলেন, “যখনই কেউ ইসলামিক টেরোরিস্ট বলে, আমি সঙ্গে সঙ্গে তার প্রতিবাদ করি। সন্ত্রাসী কোনো ধর্মের হতে পারে না। সামান্য কয়েকটা লোক ইসলামকে হেয় করতে পারে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*