চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের অপসারণের দাবীতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

‍amzadনিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহাবুব হাসানের অপসারনের দাবীতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি, খাগড়াছড়ি জেলা শাখার নেতৃবৃন্দ।

আজ (বুধবার) সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহাবুব হাসানকে ফলাফল বিপর্যয়ের প্রধান হোতা হিসেবে আখ্যা দিয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডকে কলংকমুক্ত, শিক্ষক সমাজকে কলংকের হাত হতে রক্ষা ও শিক্ষার মান সমুন্নত রাখতে পরীক্ষা নিয়ন্ত্রকের পদ হতে পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহাবুব হাসানকে অবিলম্বে অপসারনের দাবী তোলেন খাগড়াছড়ির শিক্ষক নেতারা।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো: আমজাদ হোসেন চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন- প্রধান পরীক্ষক ও নিরীক্ষকদের দোষ এড়ানোর জন্য পরীক্ষার পুন: নিরীক্ষণের ক্ষেত্রে কোন ক্ষতিগ্রস্থ পরীক্ষার্থীরা প্রতিকার পাচ্ছে না।

সাংবাদিক সম্মেলনে শিক্ষক নেতারা আরো অভিযোগ করে বলেন, নিম্নমানের ওএমআর ফরম গ্রহণ করায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয়ের কারণে পরবর্তিতে শিক্ষার্থী অভিভাবকদের আন্দোলনের মুখে দ্বিতীয় দফা সংশোধনী ফলাফলে ১৪ হাজার ১৫৮ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন নতুন করে ৮৫৩ জন জিপিএ পেয়েছে। গত ১৮ আগষ্ট প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলেও বিপর্যয় ঘটেছে এবং ৫১হাজারের অধিক শিক্ষার্থী পুন: নিরীক্ষণের আবেদন করে থাকে।

নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে হুশিয়ারী দিয়ে বলেন, অবিলম্বে পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহাবুব হাসানকে অপসারন করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*