গরুকে রাষ্ট্রমাতার দাবিতে ভারতে ৮ জনের বিষপান

cowঅন লাইন ডেস্ক: ভারতে গরুকে রাষ্ট্রমাতা এবং গরুর গোশতে নিষেধাজ্ঞা জারির দাবিতে এক আন্দোলনকারী বিষপানে আত্মহত্যা করেছেন। মোট আট আন্দোলনকারী কীটনাশক পান করলেও এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। অন্য তিনজনের অবস্থা আশংকাজনক।
পুলিশ জানিয়েছে, বিজেপি শাসিত গুজরাটের রাজকোটে গোরক্ষা সমিতি নামে এক সংগঠনের সদস্যরা গরুকে রাষ্ট্রমাতা এবং দেশজুড়ে গরুর গোশতে নিষেধাজ্ঞা জারির দাবিতে বৃহস্পতিবার জেলা কালেক্টর দফতরের সামনে কীটনাশকের বোতল হাতে নিয়ে বিক্ষোভ দেখান। এ সময় পুলিশ তাদের থামানোর চেষ্টা করলে গোরক্ষা সমিতির আট সদস্য বিষপান করেন। এরপর তাদের দ্রুত সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা চলাকালীন এক ব্যক্তির মৃত্যু হয়। অন্য তিনজনের অবস্থা আশংকাজনক। এক্সপ্রেস ইন্ডিয়া, পিটিআই।
অন্য একটি সূত্রে প্রকাশ, গোরক্ষা সমিতির সদস্যরা তাদের দাবি মেনে নেয়ার জন্য জেলা কালেক্টরকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন। কিন্তু তাদের দাবি বিশেষ গুরুত্ব না পাওয়ায় আন্দোলনকারীরা কীটনাশক পান করে আÍহত্যা করার চেষ্টা করেন। সহকারী পুলিশ কমিশনার কল্পেশ চাভডা বলেন, মৃত ব্যক্তিকে হিন্ডা ওয়াম্বাডিয়া নামে শনাক্ত করা হয়েছে।
এ ঘটনার পর দোরক্ষা সমিতির প্রচুরসংখ্যক সদস্য সড়কে নেমে বিক্ষোভ করেন। সড়ক অবরোধ করে যান চলাচলে বাধা সৃষ্টির অভিযোগে পুলিশ ১৮ জনকে আটক করে। রাজকোটের সাবেক কংগ্রেস সংসদ সদস্যকে বাওয়ালিয়া এবং গোসেবা কমিশনের প্রেসিডেন্ট বল্লভভাইকে হাসপাতাল চত্বরে বাধা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*