গণমনস্তাত্তিক আক্রান্ত গ্রামে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার দুর্গম দেবতা পুকুর সংলগ্ন এলাকায় তৈমাতাই গ্রামে গণমনস্তাত্তিক রোগে আক্রান্ত পরিবার পরিজনদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

আজ মঙ্গলবার দুপুরে তৈমাতাই গ্রামের আক্রান্ত ৫৭জনসহ পুরো গ্রামে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম, বাংলাদেশ এর সমন্বয়ে ত্রান সামগ্রী বিতরনকালে এক সংক্ষিপ্ত সভায় পাজেপ সদস্যরা জানান, খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নির্দেশনায় গণমনস্তাত্তিক রোগে আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। বর্তমানে পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী সরকারি সফরে ফিলিপাইনে অবস্থান করায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বরত পাজেপ সদস্য মংক্যচিং চৌধুরী তাঁর বক্তব্যে বলেন,  পুরো গ্রামবাসীর আর্থ সামাজিক উন্নয়নে বর্তমান পরিষদ বদ্দপরিকর।

এদিকে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের হেভিওয়েট নেতা পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার ঐকান্তিক প্রচেষ্টায় জেলায় সুষম উন্নয়ন ও দুর্যোগকালীন সময়ে জেলা আওয়ামীলীগ ও পার্বত্য জেলা পরিষদ সর্বদা জনগণের পাশে দাঁড়িয়েছে। তৈমাতাই গ্রামে গণমনস্তাত্তি¦ক রোগে আক্রান্তদের গ্রাম থেকে হাসপাতালে চিকিৎসার যাতায়াত ব্যবস্থা, চিকিৎসা খরচ বাবদ ৩০ হাজার টাকা ইতোমধ্যে পার্বত্য জেলা পরিষদ প্রদান করেছে। তারই ধারাবাহিকতায়  রোগীদের পুষ্টি নিশ্চিতকরণ ও দরিদ্র গ্রামবাসীর খাদ্যাভাব দূরীকরণে প্রতিজনকে ৫০কেজি করে চাল, ২কেজি তেল, ডাল, পিয়াঁজ, লবনসহ প্রয়োজনীয় ঔষধপত্র বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, পাহাড়ের প্রত্যন্ত এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীরা আওয়ামীলীগের আদর্শকে সমুজ্জিত করতে কাজ করে আসছে। শুধু ত্রাণ সামগ্রী বিতরণ নয়, অচিরেই  ত্রিপুরা অধ্যুষিত দরিদ্রপীড়িত তৈমাতাই গ্রামকে অগ্রাধিকার ভিত্তিতে এই এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহের সমন্বয়ে প্রকল্প বাস্তবায়ন করা হবে। এসময় তিনি সকলকে আওয়ামীলীগের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
ত্রাণ সামগ্রী বিতরণকালে অন্যদের মধ্যে পাহাড়ের অন্যতম ক্রীড়া সংগঠক ও পাজেপ সদস্য জুয়েল চাকমা, পাজেপ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাংবাদিক নুরুল আজম, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ হাসান, খাগড়াছড়ি জেলা যুবলীগ’র সাধারন সম্পাদক যতন ত্রিপুরা, যুব নেতা জুয়েল ত্রিপুরা,  যুবলীগ নেতা ও খাগড়াছড়ি পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুল হক মাসুদ,  খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমাসহ ত্রিপুরা কল্যান সংসদ ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত: সম্প্রতি তৈমাতাই গ্রামে গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয় পুরো গ্রাম। গত মঙ্গলবার এই রোগে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি হয় প্রায় ৩০-৩৫জন রোগী। বর্তমানে তারা বাড়িতে ফিরলেও গ্রামটিতে খাদ্যাভাব ও রোগীদের মাঝে পুষ্টি অভাব দেখা দিয়েছে। এসময় ত্রান সামগ্রী ও প্রয়োজনীয় ঔষুধ পেয়ে স্থানীয়দের মাঝে কিছুটা স্বস্থি ফিরে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*