খাগড়াছড়িতে সন্ত্রাসী হামলায় ৩ যুবক আহত, টমটম ভাংচুর, এলাকায় পাহাড়ী-বাঙালি উত্তেজনা

bangchurনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলা শহরের শান্তি নিকেতন এলাকায় উপজাতি সন্ত্রাসী হামলায় টমটম চালকসহ ৩জন আহত হয়েছে। আজ (রোববার) সন্ধ্যা ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন-এপিবিএন এলাকার মৃত. সুলতান আহমদের ছেলে মো. শাহ আলম পলাশ (২৯), একই এলাকার মো. আবু তাহেরের ছেলে মো. কাশেম (৩২) ও অরুন দাশের ছেলে সঞ্জীব (২৪)। এর মধ্যে গুরুতর মো. কাশেমকে সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
আহত মো. শাহ আলম পলাশ (২৯) পুলিশকে জানায়, সন্ধ্যায় বাসটার্মিনাল এলাকার টমটম মিস্ত্রী মো. সফিকুল ইসলামের নিকট শান্তি নিকেতন এলাকায় ঢুকলে অজ্ঞাতনামা মুখোশধারী ২০-২৫জনের একটি উপজাতি সন্ত্রাসী দল তাদের উপর অতর্কিত ভাবে ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা দিয়ে ব্যাপক মারধর চালায় এবং মোবাইল ছিনিয়ে নেয়। পরে তাদের চিৎকারে স্থানীয়রা বাঙালিরা এগিয়ে গেলে সন্ত্রাসীরা এলাকা ত্যাগ করে।
এঘটনায় এলাকায় পাহাড়ী-বাঙালি উত্তেজনা বিরাজ করছে। এ খবর চারিদিকে ছড়িয়ে পড়লে প্রতিবাদে বাঙালি যুবকরা খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যানবাহন অবরোধ করে রাখে বিক্ষোভ প্রদর্শন করে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছেছেন জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইচ উদ্দিন ও থানার অফিসার ইনচার্জ মো. হান্নান সহ ব্যাপক পুলিশ সদস্য। এ রিপোর্ট লিখা পর্যন্ত ঘটনাস্থল এলাকাসহ চেঙ্গী স্কোয়ার, বাসটার্মিনাল এলাকায় ঘন্টাব্যাপী উত্তেজনা বিরাজ করলে পুলিশী তৎপরতায় তা নিয়ন্ত্রণে আসে। তবে এ রিপোর্ট লিখা পর্যন্ত ঘটনাস্থলে এখনো বিক্ষুব্ধরা প্রতিবাদ জানাচ্ছে।
প্রসঙ্গত: এ সংক্রান্তে আপডেট থাকলে পরবর্তী সংবাদে বিস্তারিত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*