খাগড়াছড়ি সদর উপজেলায় ৪৩নারী প্রার্থীর দৌড়ঝাপ

Nariনিজস্ব প্রতিবেদক:২৩এপ্রিল খাগড়াছড়ির ৩২টি ইউনিয়নে ইউপি নির্বাচন। সাধারন ৯টি ওয়ার্ডের পুরুষ প্রার্থীদের চেয়েও তিনগুণ বেশী প্রচারনা ও নির্বাচনী ব্যায়ের খরচ বহন করে খাগড়াছড়ি সদর উপজেলার ৫ ইউনিয়নে ১৫টি আসনের জন্য  নির্বাচনের ভোট যুদ্ধে রয়েছেন ৪৩জন প্রার্থী।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১নম্বর খাগড়াছড়ি সদর ইউপিতে লড়ছেন সংরক্ষিত ওয়ার্ড প্রার্থী ৭জন । এরা হলেন-১নং সংরক্ষিত ওয়ার্ডে-ত্রিবেণী রোয়াজা (বক), দিপা ত্রিপুরা (সূর্য্যমূখী ফুল), প্রমিতা চাকমা (বই), ২নং সংরক্ষিত ওয়ার্ডে-চন্দনা ত্রিপুরা (মাইক) ও স্বপ্না চাকমা (সূর্য্যমূখী ফুল), ৩নং সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন-অপর্না চাকমা (হেলিকপ্টার) ও বিপিনা চাকমা (সূর্যমূখীফুল) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

 ২নম্বর কমলছড়ি ইউপির ৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থী হিসেবে রয়েছেন-১১জন। এরা হলেন-১নং সংরক্ষিত ওয়ার্ডের-অপয়না চাকমা (মাইক), কেমি চাকমা (কলম), রীতা ত্রিপুরা (বই) ও মিত্রা চাকমা (বক)। ২নং সংরক্ষিত ওয়ার্ডে রয়েছেন-আছিয়া আলম (তালগাছ)মোসা: হাছিনা বেগম (বই) ও সুপর্না চাকমা (হেলিকপ্টার) এবং ৩নং সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন-কল্যাণী চাকমা (বক) ও দিপ্তী রানী চাকমা (সূর্য্যমূখী ফুল)।

 ৩নং গোলাবাড়ী ইউপিতে সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন-৮জন নারী প্রার্থী। এরা হলেন-১নম্বর সংরক্ষিত ওয়ার্ডের-জামেনা বেগম (তালগাছ),মানু মার্মা (বই) ও মোছা: নুর জাহান বেগম (হেলিকপ্টার)। ৪নং পেরাছড়া ইউনিয়নের ৩টি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন-০৯জন নারী প্রার্থী। এরা হলেন-১নম্বর সংরক্ষিত ওয়ার্ডের-চনিতা ত্রিপুরা (মাইক), রূপালী ত্রিপুরা (সূর্য্যমূখী ফুল), সাকিমা ত্রিপুরা (বক) ও সুর্বনা রোয়াজা (তালগাছ)। ২নম্বর সংরক্ষিত ওয়ার্ডে গোপাদেবী চাকমা (সূর্য্যমূখী ফুল) ও নয়ন তারা চাকমা (তালগাছ)এবং ৩নম্বর সংরক্ষিত ওয়ার্ডে-গীতা রানী ত্রিপুরা (মাইক), চায়না ত্রিপুরা (তালগাছ) ও শ্যামলী ত্রিপুরা (সূর্য্যমূখীফুল) নিয়ে লড়ছেন।

অপরদিকে, বৃহত্তর ৫নং ভাইবোনছড়া ইউপিতে তিনটি সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থী ০৮জন। এরা হলেন-১নম্বর সংরক্ষিত ওয়ার্ডে উক্রাসং মারমা (হেলিকপ্টার), কিরন বালা ত্রিপুরা (সূর্য্যমূখীফুল) ও জাহিদা আক্তার (বক), ২নম্বর সংরক্ষিত ওয়ার্ডে-করুনাময়ী চাকমা (বই), মনদেবী ত্রিপুরা (কলম) ও মল্লিকা চাকমা (তালগাছ) এবং ৩নম্বর সংরক্ষিত ওয়ার্ডে-খুকী ত্রিপুরা (সূর্য্যমূখীফুল) ও রেখা চাকমা (বই) প্রতীকে নির্বাচনী মাঠে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*