খাগড়াছড়ি সদরে সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ অনুষ্ঠিত

DSC05912নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি সদর উপজেলায় বর্তমান সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের আয়োজনে ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ হলরুমে জেলা তথ্য অফিসার মিলন চাকমার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান বিউটি রাণী ত্রিপুরা।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ডা: ত্রিটন চাকমা, ইউপি চেয়ারম্যান কান্তিলাল দেওয়ান, ইউপি সদস্যা করুনাময়ী চাকমা। এছাড়া বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তিগণ ছাড়াও অত্র ইউনিয়নের বিভিন্ন পেশার দুইশতাধিক মহিলা উপস্থিত ছিলেন। সভার শুরুতেই সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার মিলন চাকমা।

প্রধান অতিথি বলেন, নারীকে বাদ দিয়ে সমাজ ও দেশ উন্নয়ন সম্ভব নয়। তাই পুরুষের পাশাপাশি নারীকে ক্ষমতায় প্রতিষ্ঠিত করা জন্য নারীদেরকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এই সরকারের উন্নয়ন কাজে নারীদের অংশগ্রহন নিশ্চিত করতে হবে। নারী উদ্যোক্তা ও নারী নেতৃত্ব গড়া সম্ভব হলে নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠিত হবে। বক্তাগণ সবাই সরকারের ভিশন : ২০২১ লক্ষ্যসমূহ বাস্তবায়নে সকল পেশা মহিলাদের এগিয়ে আশার আহবান জানান। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সর্বাত্মক সহযোগিতায় দেশকে ডিজিটাল বাংলাদেশ ও উন্নতদেশ হিসেবে পরিণত করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠান পরিচালনা করেন খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের ঘোষক রিপু খীসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*