খাগড়াছড়ির বিপদে-আপদে-দূর্যোগে আপন যেন ৬১৯৬৬

img_7897আবুল কাসেম: শুধু অগ্নিকান্ড নয়, প্রাকৃতিক দূর্যোগসহ খাগড়াছড়ি জেলার সর্বস্তরের জনসাধারনের এক আপন টেলিফোন নাম্বার হচ্ছে-৬১৯৬৬। আজ (বৃহস্পতিবার) খাগড়াছড়ি জেলার মাটিরাঙা সাপমারা পাহাড়ের উচু থেকে এক যাত্রীবাহি বাস প্রায় ২শ গজ নিচে খাদে পড়ে মর্মান্তিক দূর্ঘটনায়ও ৬১৯৬৬ এর কর্মীরা ছুটে গেছেন নিরন্তন ভাবে। স্বজনহারা ও আহতদের চোখে মুখে এখনো যেন ৬১৯৬৬ নাম্বারটি  আয়নাবন্দি হয়ে রয়েছে।
এর আগেও খাগড়াছড়ি জেলার দূর্ঘটনা কবলিত দূর্যোগ মুহুর্তেও ছুটে চলেছিল ৬১৯৬৬। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি সদর হাসপাতালে খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের দুরুন্ত গতির এই পিকআপটিও শোকে মুহ্যুমান অবস্থায় চোখে পড়ে এ প্রতিনিধির। মাটিরাঙা সাপমারা ট্রাজেডি হতে বহন করে আসা পিকআপের ব্যাঞ্চে ডানহাতটি ৬১৯৬৬ নম্বরের উপর হাত রেখে বলছে আমাকে বাচাও। আমি কৃতজ্ঞ এই গাড়ীর সকল চালকসহ সকল সদস্যের প্রতি। আসুন আমরা খাগড়াছড়িবাসী প্রতিটি মুঠোফোনে বিপদে-আপদের জন্য ০৩৭১-৬১৯৬৬ নাম্বারটি।
এ বিষয়ে কথা হয় খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের ফায়ার স্টেশন কর্মকর্তা মো. তৌহিদুর রহমানের সাথে। তিনি পার্বত্যবাণীকে জানান, এই ষ্টেশনে অপারেশন-নন অপারেশন সেক্টরে মোট ২৭জন কর্মকর্তা-কর্মচারী নিরন্তরভাবে সরকারি দায়িত্ব পালনসহ নৈতিক ভাবে অনড় থেকে নিয়োজিত রয়েছে। যখনি সাপমারা এলাকায় দূর্ঘটনা খবর পেয়েছে খাগড়াছড়ি ফায়ার ষ্টেশন তখনি ডিউটিরত ও ননডিউটিরত সকল সদস্য ছুটে গিয়ে উদ্ধার কার্য্য পরিচালনা করেন। তিনি আরো বলেন, আমরা সর্বদা সচেষ্ঠ থাকি দুর্ঘটনায় যেন কোন মানুষ বিনা চিকিৎসায় ও হাসপাতালে না পৌছার আগেই যেন মৃত্যু না ঘটে।
তিনি সকলকে যে কোন দুর্যোগ মোকাবিলার স্বার্থে সকল মুঠোফোনে ০৩৭১-৬১৯৬৬ নাম্বারটি সংরক্ষণ করার অনুরোধ জানান।

প্রসংগত: বৃহস্পতিবার দুপরে খাগড়াছড়ি-চট্টগ্রামমূখী লোকাল বাস নং-চট্টমেট্রো-ব11-0039 টি দূর্ঘটনায় কবলিত হয় 02জন শিশুসহ ৪জন নিহত ও কমপক্ষে ৩০জন গুরুতর আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*