খাগড়াছড়ির দীঘিনালা বোয়ালখালী ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী নিউটন মহাজন চুড়ান্ত

newtonমো: আল আমিন, দীঘিনালা: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে লক্ষ্য রেখে খাগড়াছড়ির দীঘিনালার বোয়ালখালী সদর ইউনিয়নে ক্ষমতাসীন  দল আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন। আজ সোমবার উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে ভোটের মাধ্যমে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন (সাইকেল প্রতীক) ৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বদ্ধী ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মাহবুব আলম, তিনি পেয়েছেন ২৭ ভোট। এই ইউনিয়নে ভোটার ছিল ৭৩।

এদিকে, উপজেলার মেরুং ইউনিয়নের প্রার্থী চুড়ান্ত করতে আগামী বুধবার উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হবে ভোট গ্রহন। ইতি মধ্যে প্রার্থীদের মধ্যে বরাদ্ধ দেয়া হয়েছে প্রতীক। গত শুক্রবার বিকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে মেরুং উত্তর ও দক্ষিণ শাখার কমিটির সমন্বয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. কাশেম।

উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয়/ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ইউনিয়ন কমিটি ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দের সাথে বর্ধিত সভা করে এক জন প্রার্থীর নাম কেন্দ্রে সুপারিশ করবেন। কেন্দ্র থেকেই আওয়ামী লীগের প্রার্থী ঘোষনা করা হবে। কিন্ত সম্ভাব্য অনেক প্রার্থীই মনে করছেন, দলীয়ভাবে মনোনীত হতে পারলেই বিজয় সুনিশ্চিত। তাই দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নে একাধিক প্রার্থীতা দিয়েছে। মেরুং ইউনিয়নে একক প্রার্থী নির্ধারণ করতে আগামী বুধবার অনুষ্ঠিত হবে গোপন ভোট। প্রার্থী বাছাইয়ে নির্বাচনে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিক (ছাতা প্রতীক), উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মো. রহমান কবির রতন (চেয়ার প্রতীক), উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী ও মেরুং ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার আফরোজা আলম (মাছ প্রতীক) এবং উপজেলা আওয়ামীলীগ নেতা মো. মিলন ফরাজী (আনারস প্রতীকে) নির্বাচন করবেন। প্রার্থী বাছাইয়ের নির্বাচনে ভোট প্রয়োগ করবেন, মেরুং উত্তর ও দক্ষিণ ইউনিয়ন শাখা কমিটির ৬৫ সদস্য বিশিষ্ট দুটি ইউনিয়ন কমিটি এবং ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক।

দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র থেকে প্রেরিত চিঠির আলোকে একক প্রার্থী নির্ধারণ করতে ভোট গ্রহনের ব্যবস্থা নেয়া হয়েছে। এ ভোটে যে বাছাই হবে তার নাম, উপজেলা কমিটি জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হবে। পরে কেন্দ্র থেকেই দলীয় সভানেত্রী চুড়ান্ত দলীয় মনোনয়ন দেবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ত্রিনয়ন চাকমা জানান, চলতি তফসিলে পার্বত্য জেলায় ইউপি নির্বাচন নেই। চতুর্থ তফসিলে হয়তো পার্বত্য জেলা নির্বাচনের আওতায় আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*