খাগড়াছড়িতে ৩ দিন ব্যাপি সংগীত বিষয়ক কর্মশালা শুরু

khagrachari-1খাগড়াছড়ি প্রতিনিধি: ‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে  ৩ দিন ব্যাপী সংগীত বিষয়ক এক কর্মশালা রোববার সকাল হতে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে শুরু হয়েছে ।
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে ও জেলা শিল্পকলা একাডেমী, খাগড়াছড়ির ব্যবস্থাপনায় দেশ ব্যাপী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে জাতীয় সংগীত এবং  বাংলা সংগীত-সংস্কৃতি শিক্ষণ কর্মসূচী ২০১৬ এর  আওতায় এ  কর্মশালা শুরু হয়।
খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত এ কর্মশালার উদ্ধোধন করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মিলন চাকমা । জেলা শিল্পকলা একাডেমীর সংগীত প্রশিক্ষক নান্টু আর্চায়্যের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুভি চাকমা ও শিল্পী এসএস শ্রাবন  প্রমূখ । এ কর্মশালায় জেলা শিল্পকলা একাডেমীর ৩ জন প্রশিক্ষক ৩ দিন ধরে ৫০ জন ছাত্র ছাত্রী কে জাতীয় সংগীত সহ শুদ্ধ ভাবে ৭ টি গান গাওয়ার উপর প্রশিক্ষন প্রদান করবে ।
উল্লেখ্য খাগড়াছড়ি জেলা সদরের ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩ দিন  করে প্রাথমিক,মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক ও বিশ^বিদ্যালয় পর্যায়ের ১ হাজার ২শত জন  ছাত্র ছাত্রীকে প্রশিক্ষন প্রদান করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*