খাগড়াছড়িতে সনাকের উদ্যোগে সেবাগ্রহীতার মুখোমুখি হাসপাতাল কর্তৃপক্ষ

dsc04765নিজস্ব প্রতিবেদক: সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ি’র উদ্যোগে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে “সেবা গ্রহিতার মুখোমুখি হাসপাতাল কর্তৃপক্ষ” শীর্ষক মতবিনিময় সভা আজ (রোববার) অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ির সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমা।  টিআইবি খাগড়াছড়ি’র এরিয়া ম্যানেজার মোহাম্মদ তৌহিদুল ইসলাম এর সঞ্চালনায় মুখোমুখি অনুষ্ঠানে রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ও খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহবায়ক ধর্মরাজ বড়ুয়া ।
সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার সেবা গ্রহীতাদের উপস্থাপিত বিভিন্ন অভিযোগ ও পরামর্শ ধৈর্য্য সহকারে শুনেন এবং প্রশ্নের উত্তর দেন। তিনি উপস্থিত সবাইকে আশ্বস্থ করে বলেন ৫০ শয্যার জনবল নিয়ে দৈনিক গড়ে ১০০ বেডের রোগির সেবা দেওয়া হচ্ছে। বর্তমানে ঔষধের ও কোন ঘাটতি নাই। ইতোমধ্যে প্রয়োজনীয় জনবল ঘাটতি পূরণ করার বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামী মাসের মধ্যে পার্বত্য কোটায় নিয়োগ প্রাপ্ত ডাক্তারদের নিজ নিজ জেলায় ফিরিয়ে আনার কার্যক্রম শুরু হবে। হাসপাতালের চলমান সেবা ও সীমাবদ্ধতা বিষয়ে বলেন প্রতিটি ক্ষেত্রে জেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে সমন্বয় রেখে কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে।

সভায় আরো বক্তব্য রাখেন সনাক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ নয়ন ময় ত্রিপুরা, গাইনি কনসালটেন্ট ডা. জয়া চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা। এ সময় সেবা নিতে আসা রোগী, রোগীর আত্মীয়- স্বজন, নার্স, সাংবাদিক,সনাক ও ইয়েস সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: সনাক খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ২০১১ খ্রি: হতে কাজ করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*