খাগড়াছড়িতে যাত্রীবাহি বাস দূর্ঘটনায় শিশুসহ নিহত-৪, আহত কমপক্ষে : ৩০

nmkrআবুল কাসেম: খাগড়াছড়ি জেলার মাটিরাঙা সাপমারা এলাকায় যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গভীর পাহাড়ের খাদে পড়ায় মর্মান্তিক দুর্ঘটনায় ২শিশুসহ ৪জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৩০জন।
আজ (বৃহস্পতিবার) আনুমানিক দেড়টার দিকে আলুটিলার সাপমারা এলাকার যাত্রী ছাউনী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৪জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
অপরাপর আহতদের মধ্যে ১৪জন খাগড়াছড়ি সদর হাসপাতালে ও বাকীরা মাটিরাঙা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ারসার্ভিস ও সেনাবাহিনীর টীম উদ্ধার কাজে অংশ নিয়ে আহতদের হাসপাতালে প্রেরণ করেন।
আহতদের সাথে কথা বলে ও প্রশাসন সূত্র জানায়, দুপুরে খাগড়াছড়ি হতে চট্টগ্রাম উদ্দেশ্যে ছেড়ে যাওয়া চট্টমেট্রো-ব-১১-০০৩৯ ‘সপ্তপর্ণী’ নামক যাত্রীবাহি বাসটি সাপমারা এলাকায় আলুটিলা নামতে গিয়ে ব্রেকফেইল করে নিয়ন্ত্রন হারিয়ে কমপক্ষে ২০০গজ খাদে পড়ে। ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের দল উদ্ধার কার্যক্রম পরিচালনা করে আহতদের মধ্যে ১৭জনকে মাটিরাঙা স্বাস্থ্য কমপ্লেক্সে ও খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করেন।
img_7915নিহতরা হলেন-গাড়ীর হেলপার মাটিরাঙা বড়নাল এলাকার সাহাব উদ্দিন (২৪), জালিয়া পাড়া এলাকার মৃত. মনছুর আলীর ছেলে মো. মোসলেহ উদ্দিন (৬০), মাটিরাঙা ১০নং ইসলামপুর এলাকার সাকিব হোসেনের ৭বছরের পুত্র আল-আমিন ও বাঙমারা এলাকার অরবিন চাকমার ছেলে হৃদ্দি চাকমা।
আহতদের মধ্য যাদের পরিচয় পাওয়া না গেলেও নাম পাওয়া গেছে তারা হলেন (১) মহিমা, (২) রঞ্জিতা ত্রিপুরা (৩) দুলালী চাকমা, (৪) যাত্রামুখী চাকমা (৫) বিলকিছ বেগম (৬) ম্রাসং মারমা (৭) ধ্রুব তারা (৮) উমাপ্রু মারমা (৯) মো. মোবারক হোসেন (১০) অমিয় কান্তি চাকমা (১১) ছতেন্দ্র ত্রিপুরা (১২) নয়ন (১৩) মংসাজাই মারমা (১৪) বিলকিছ বেগম। এরা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন।
img_7934তন্মধ্যে আশ্রাব উদ্দিন ও রূপন এবং মহিমা বেগমসহ আহত ১জন সেনা সদস্যকে চমেকে প্রেরণ করা হয়েছে জানিয়েছেন খাগড়াছড়ি সিভিল সার্জন নিশীত নন্দী মজুমদার।
এ ঘটনায় খাগড়াছড়ি জেলা জুড়ে যেমনি শোকের মাতম বহিছে তেমনি হাসপাতালে স্বজনদের আহাজারীতে বাতাস ভারী হয়ে ওঠেছে।
এদিকে, ঘটনাস্থল ও আহত নিহতদের খোঁজ খবর নিতে হাসপাতালে ছুটে যান খাগড়াছড়ি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুী, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী (বিপিএম) সেবা, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, পাজেপ সদস্য আ: জব্বার, নির্মলেন্দু চৌধুরী, সতীশ চাকমা, খাগড়াছড়ি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইচ উদ্দিন। এছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণবিক্রম ত্রিপুরা এবং জেলা যুবলীগ, ছাত্রলীগসহ বিএনপির জেলার নেতৃবৃন্দ।
অপরদিকে, মাটিরাঙা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান মাটিরাঙা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. জিল্লুর রহমান পিএসসি, মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো. হুমায়ুন রশিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*