খাগড়াছড়িতে ভূমিকম্পের আতংকে বিল্ডিং ছেড়ে কাঁচাঘরে ছুটছেন ভাড়াটিয়ারা

নিজস্ব প্রতিবেদক: বাড়ীর দরজায় টকটক করে বলছেন-ভাই বাসায় কেহ আছেন ? (বাসার ভিতর থেকে) জ্বী, কে বলছেন ভাই, কাকে চান ? না ভাই, কাউকে খুজছিনা, কাহাকেও চাচ্ছি না, একটা ভালো বাসা হবে। কি বলেন ভাই, আমিতো জানি, দক্ষিন মাথা এলাকার অট্টালিকায় ভাড়ায় রয়েছেন। ওখানে কি হলো। দু’পক্ষের এমন কথোপকথন প্রতিবেদকের শ্রবনে আসে শুক্রবার বিকালে কলেজ গেইট এলাকার এক ভাড়াটিয়া ঘরের মালিকের বাড়ীর দরজায়।

তাদের কথোপকথনে আরো যা বললেন- না ভাই, আর বিল্ডিংয়ে থাকা হচ্ছে না। আমি একজন চাকুরিজীবি। বাসায় আমার স্ত্রী একায় থাকেন। গত পরশু ভূমিকম্পনের সময় আমি বাসায় ছিলাম না। ঘরে আমার একা স্ত্রী  প্রাণভয়ে ৩তলা থেকে খুবই কষ্টে ৫তলার ছাদে গিয়ে ওঠেন। পরে আম যাওয়ার পর আমার স্ত্রী একটু সাহস পেয়েছেন। তাছাড়া গণমাধ্যমে প্রচারিত সংবাদগুলো দেখতে পেয়ে আমার স্ত্রীসহ আমিও আতংকে থাকছি। তাই বিল্ডিং ছেড়ে কষ্ট হলেও কাচাঘরই ভাড়া নিব।

এভাবে এ দৃশ্য জেলার বিভিন্ন গ্রাম ও এলাকায় শুক্রবার ছুটির দিন কাচাঘর ভাড়ায় নিতে ছুটছেন ভাড়াটিয়ারা। তাদের ভাষ্য, পার্বত্য চট্টগ্রাম হলো ভূমিকম্প ঝুকিপূর্ণ এলাকা। তাছাড়া গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে  আগামীতে ভারতের হিমালয় হতে আবারো ভূমিকম্পনের উৎপত্তি হতে পারে। যা ঘটলে পার্বত্য চট্টগ্রামেও এর ক্ষতি মাত্রাতিরিক্ত আশংকাজনক  হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*