খাগড়াছড়িতে বৈসু উৎসবে হিমাচল রিসোর্ট ক্রিকেট উদ্বোধন করেছেন পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা

নিজস্ব প্রতিবেদক: বৈসাবি উৎসবে মাতোয়ারা পাহাড়ের মানুষ। উৎসবের আনুষ্ঠানিকতা শুরুর আগেই পাহাড়ি পল্লীতে বইছে বৈসাবির আমেজ । বিশেষ করে ত্রিপুরা সম্প্রদায়ের সামাজিক ও ধর্মীয় উৎসব বৈসু উপলক্ষে শুরু হয়েছে ঐতিহ্যবাহী খেলাধূলাসহ আধুনিক যুগের খেলা প্রতিযোগিতা। আর এসব খেলাধূলার সাথে থাকছেই ঐতিহ্যবাহী ত্রিপুরা সম্প্রদায়ের গরিয়া নৃত্য।

মঙ্গলবার দুপুরে জেলা সদরের খাগড়াপুর এলাকায় বৈসু উৎসব উপলক্ষে বিভিন্ন খেলাধূলা ও হিমাচল রিসোর্ট ক্রিকেট টুর্ণামেন্ট’র শুভ উদ্বোধন করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।

খাগড়াপুর গ্রাম্য মাঠে অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্বোধনী বক্তব্যে বলেন, পাহাড়ের আজ বৈসাবির রঙে রাঙানো। আনন্দে মাতোয়ারা পাহাড়ী-বাঙালিসহ সকল সম্প্রদায়ের মানুষ। এসময় তিনি বৈসু উপলক্ষে আধুনিক খেলাধূলার পাশাপাশি ঐতিহ্যবাহী খেলাধূলাসমূহের প্রতিযোগিতা রাখার আহবান জানান।

এর আগে তিনি রঙিন বেলুন উড়িয়ে টুর্ণামেন্টের শুভ উদ্বোধন ঘোষনা করেন। পরে তিনি মাঠে গিয়ে ব্যাটিং করে খেলা শুরু করেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় মুরব্বী প্রবীর ত্রিপুরা, জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা, পৌর প্যানেল মেয়র পরিমল দেবনাথ, পৌর ছাত্রলীগ নেতা রেজাউল করিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপুল ত্রিপুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*