খাগড়াছড়িতে বেইলী ব্রিজ ধস: আহত-৭, আশঙ্কাজনক অবস্থায় ২জনকে চমেকে প্রেরণ

bridgeআবুল কাসেম: খাগড়াছড়ির জেলা শহরের খাগড়াপুর এলাকায় নির্মাণাধীন বেইলী ব্রিজ ধসে পড়ে ৭নির্মাণ শ্রমিক আহত হয়েছে। আজ (শুক্রবার) বিকাল সাড়ে ৪টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক ২জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করে।

স্থানীয় সূত্র জানায়, সড়ক জনপথের বিভাগের ঠিকাদার জনৈক সেলিক ঠিকাদারের সাইডে বিকালে শ্রমিকরা পুরাতন ব্রিজটি ভাঙার জন্য কাজ করতে গেলে হঠাৎ করে ব্রিজটি ২০ফুট নিচে ধসে পড়ে হতাহতের ঘটনা ঘটে।

আহতরা হলেন-জেলা সদরের কুমিল্লাটিলা এলাকার মৃত মো. মজিদের ছেলে জহির হোসেন (৩০), একই এলাকার রমজান আলীর ছেলে আবুল হাসেম (৪০) ও আব্দুল জব্বারের ছেলে আব্দুল খালেক (৫৫), শালবন গ্রামের জব্বর আলীর ছেলে তাজুল ইসলাম (৪৬), একই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মাহাবুব (৩০) ও আ: রশিদের ছেলে মো. মোশাররফ (৬৫) এবং রাঙ্গামাটি বাঘাইছড়ির আব্দুল আলীর ছেলে আব্দুল জলিল (৪০)।
আহতদের মধ্যে দুইজন খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন ও মো. মোশাররফ (৬৫) মাহাবুব (৩০) কে আশঙ্কাজনক অবস্থায় চমেকে প্রেরণ করা হয়েছে। বাকীরা চিকিৎসা নিয়ে বাড়ীতে ফিরেছেন।

খাগড়াছড়ি সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমি চট্টগ্রামে রয়েছি, বিষয়টি আমি অবগত হয়েছি। তবে ঠিকাদারের কোন অবহেলা রয়েছে কিনা এবং ব্রিজ ধসের পড়ার মূল কারন খোঁজে বের করতে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*