খাগড়াছড়িতে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেছেন পাজেপ চেয়ারম্যান কংজরী

IMG_7396নিজস্ব প্রতিবেদক: শনিবার হতে টানা বৃষ্টিতে প্লাবিত খাগড়াছড়ি জেলা শহরের বন্যা দুর্গত একাধিক এলাকা ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

রোববার বিকালে তিনি জেলা শহরের ঠাকুরছড়া, গঞ্জপাড়া, বটতলীসহ বিভিন্ন দুর্গত এলাকা পরিদর্শন করেন এবং বন্যায় কবলিত পরিবারদের সাথে ক্ষয়ক্ষতি নিয়ে কথা বলেন।পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পাজেপ সদস্য মংক্যচিং চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাসুদুল হক মাসুদ, সদর উপজেলার ৩নং গোলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞানরঞ্জন ত্রিপুরা, খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইনস্টিটিউট’র গবেষক ও পাজেপ চেয়ারম্যান’র একান্ত ব্যক্তিগত সহকারী চিংলামং চৌধুরী সহ এলাকার গণমাণ্য ব্যক্তিবর্গ।

এসময় পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী এলাকার জনপ্রতিনিধিদের সাথে বন্যা দুর্গত এলাকার ক্ষয়ক্ষতি নিয়ে কথা বলেন এবং ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুত করে পাজেপ কার্যালয়ের জমা দেয়ার অনুরোধ জানান।পরিদর্শনকালে তিনি বলেন, বর্তমান সরকার ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হচ্ছে একটি জনবান্ধব প্রতিষ্ঠান। নৈতিক দায়িত্ব হিসেবে বন্যা দুর্গত মানুষদের পাশে সমাজের বিত্তবানদের পাশে দাঁড়ানো প্রয়োজন। তিনি আরো বলেন, আকস্মিক বন্যা মোকাবিলায় অতি শীঘ্রই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে সমন্বয় রেখে স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে।

প্রসংগত: গত শনিবার রাত হতে একটানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে খাগড়াছড়ি জেলা শহর সহ পুরো জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। সরকারি হিসাবমতে তথ্য পাওয়া না গেলেও বেসরকারি ভাবে কমপক্ষে জেলা শহরের ৫শতাধিক পরিবার বন্যায় কবলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*