খাগড়াছড়িতে পিছিয়ে পড়া এক স্কুলের চেয়ার সংকট দূর করলেন পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলা সদরের পেরাছড়া ইউনিয়নের পিছিয়ে পড়া অচাই পাড়া বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের সুবিধার্থে চেয়ার সংকট দূর করলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সর্বশেষ নিযুক্ত সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।

আজ শুক্রবার সকালে জেলা শহরের খাগড়াপুরস্থ ককবরক লাইব্রেরীতে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, কেন্দ্রীয় কমিটির আয়োজনে এক অনুষ্ঠানে নিজ ব্যক্তিগত অর্থায়নে ৪০টি চেয়ার স্কুল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন পরিষদের এই সদস্য। এসময় তিনি বলেন, ‘‘পিছিয়ে পড়া ত্রিপুরা জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নের জন্য শিক্ষার মানউন্নয়নের বিকল্প নাই। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধুমাত্র সার্টিফিকেট অর্জন ও চেয়ারের জন্য লেখাপড়া করা সমাজ ও রাষ্ট্রের জন্য মূল্যহীন। লেখাপড়া করতে হবে মানুষ হওয়ার জন্য, অনগ্রসর সমাজকে এগিয়ে নেয়ার জন্য।

এর আগে অনুষ্ঠিত ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের মাসিক সভায় স্কুলটির নানা সমস্যার কথা তুলে ধরেন সংগঠনটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি দেবাশীষ ত্রিপুরা, সহ-সভাপতি বিপুল বিকাশ ত্রিপুরা, বিজয় ত্রিপুরা। এছাড়াও সংগঠনের সদর শাখার সভাপতি যদুনাথ ত্রিপুরা, সাধারন সম্পাদক দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সভাপতি টিটু ত্রিপুরা, সম্পাদক তপন বিকাশ ত্রিপুরা, দিঘীনালা উপজেলা শাখার সম্পাদক উখিল ত্রিপুরা, কুমিল্লা মহানগর শাখার হৃদয় ত্রিপুরা, রাজশাহী মহানগর শাখার প্রতিনিধি জরিময় ত্রিপুরা, মহালছড়ি কলেজ শাখা ও পানছড়ি উপজেলা প্রতিনিধ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নক্ষত্র ত্রিপুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*