খাগড়াছড়িতে পাহাড়ী জঙ্গী আস্থানায় যৌথবাহিনীর হানা: উজ্জল স্মৃতিসহ আটক-৬

khagrachhari-updf-leader-arrestনিজস্ব  প্রতিনিধি:  জেলা সদরের পেরাছড়া এলাকায় পাহাড়ের জঙ্গী সংগঠন ইউপিডিএফ’র গোপন আস্থানায় যৌথবাহিনীর অভিযানে অবশেষে আটক হয়েছেন শীর্ষনেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬জন পাহাড়ী জঙ্গী।

গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার বেলা ১২টার দিকে এই অভিযান চালানো হয়।

এসময় পাহাড়ী জঙ্গীদের কাছ থেকে টুটু বোর রাইফেল,১টি পিস্তল, ১টি দেশীয় বন্দুক, ১টি পাইপগানসহ বিপুল পরিমাণ সামরিক পোষাক, ধারালো অস্ত্রশস্ত্র ও সাংগঠনিক কাগজপত্র উদ্ধার করা হয়। অপরাপর আটকৃতরা হলেন সমার্পন চাকমা (৪৫), রুপম চাকমা (৩৯), বাবুল মারমা (১৮), রনি ত্রিপুরা ও সন্ধিপন চাকমা (১৭)।খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মো: আব্দুল হান্নান জানান, জেলা সদরের পেরাছড়া হতে আনুমানিক ১ কিলোমিটার ভিতরে গভীর জঙ্গলে একদল সশস্ত্র লোক গোপন আস্তানায় অবস্থান করছে এমন সংবাদ পেয়ে সেনা ও পুলিশের যৌথ টহলদল অভিযান চালিয়ে ইউপিডিএফ এর অন্যতম শীর্ষনেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬জনকে আটক করা হয়েছে। উজ্জল স্মৃতি চাকমা ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সমন্বয়কারির দায়িত্ব পালন করেন বলে জানা গেছে।  আস্তানা হতে কয়েকটি দেশি তৈরী ধারালো অস্ত্র, সামরিক ইউনিফর্ম, সাংগঠনিক কাগজপত্র উদ্বার করা হয়।

এদিকে, ইউপিডিএফ প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বরত নিরন চাকমা স্বাক্ষরে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ইউপিডিএফ নেতা  উজ্জ্বল স্মৃতি চাকমাসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, অন্যায় ধরপাকড় ও আন্দোলন দমনের ষড়যন্ত্র বন্ধের দাবি জানান। অন্যথায় পার্বত্য চট্টগ্রামের জনগণকে সাথে নিয়ে ইউপিডিএফ কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে বলে হুঁশিয়ারী দেয় সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*