খাগড়াছড়িতে দেশের প্রথম পুলিশ কমান্ডো কোর্স উদ্বোধন

Khagrachhari-commandoনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়িতে বাংলাদেশ পুলিশ বাহিনীর একমাত্র ও প্রথম কমান্ডো কোর্স উদ্বোধন করেছেন পুলিশের আইজি এ কে এম শহিদুল হক। তিনি আজ শনিবার দুপুরে  জেলা শহরের এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারে পুলিশ কমান্ডোর প্রথম কোর্সের উদ্বোধন করেন।

এসময় সাংবাদিকদের পুলিশ মহাপরিদর্শক বলেন, বৈশ্বিক সন্ত্রাসী ও জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশ পুলিশকে আধুনিকায়নে কাজ করছেন বর্তমান সরকার। বাংলাদেশ পুলিশের ৪০জন সদস্য ভারত থেকে প্রশিক্ষণ গ্রহণ করে এসেছে। তারা প্রথম কোর্সে বিভিন্ন পদবীর ৪৪ জনকে প্রশিক্ষণ দিবেন। তাদের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও সংশ্লিষ্ট যাঁরা কমান্ডো প্রশিক্ষণের সাথে সম্পৃক্ত তাদের সহযোগীতা কামনা করছি। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে আইজি বলেন, নিজের ও জনগণের জীবন রক্ষা করে, কমান্ডোরা শত্রু পক্ষকে ধ্বংস করবে। এই মূলমন্ত্র আপনাদের গ্রহণ করতে হবে। কমান্ডোরা সফল হলে অন্যান্য পুলিশ সদস্যরা কর্মস্পৃহে পাবে। প্রথম কোর্সের পরে পর্যায়ক্রমে সব ক’টি রেঞ্জে কমান্ডো প্রশিক্ষণ করানো হবে বলে জানান আইজিপি।
এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারের অধিনায়ক আওরঙজেব মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টারের ট্রেনিং এন্ড স্পোর্টস বিভাগের অতিরিক্ত ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, খাগড়াছড়ি সদর সেনা জোনের অধিনায়ক লে: কর্ণেল জি এম সোহাগ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল আমিনসহ সামরিক বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*