খাগড়াছড়িতে জনসচেতনতায় পরিবার পরিকল্পনা বিভাগের রোড শো

IMG_6855নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন, আইইএম ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে এবং পরিবার পরিকল্পনা কার্যক্রমে জনগণকে সচেতন করার লক্ষে সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলা শহরে রোড শো অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে এ রোড শো শহরের পৌর টাউনহল প্রাংগন হতে শুরু হয়।  রোড শো-তে অংশ নেন জেলা ও  উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারীগণ।

এর আগে রঙিন বেলুন উড়িয়ে রোড-শো’র উদ্ধোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। ‘পরিবার পরিকলল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা সবার জন্য সচেতনতার সাথে পথে পথে এ স্লোগানে’ রোড-শোটি খাগড়াছড়ি পৌর টাউন হতে বের হয়ে হাসপাতাল সড়ক, পানখাইয়া সড়ক হয়ে স্বনির্ভর বাজার ঘুরে একই স্থানে এসে শেষ হয়। এর আগে পৌর টাউনহল প্রাঙ্গনে রোড-শো’র গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি পরিবার পরিকল্পনার উপ-পরিচালক বিপ্লব বড়ূয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. নিশিত নন্দি মজুমদার, পরিবার পরিকল্পনা অধিদপ্তর সহকারী পরিচালক শিখা দাশ চৌধুরী, মা ও শিশু কল্যাণ কেন্দ্র’র প্রধান ডা. আশুতোষ চাকমা, মেডিকেল অফিসার ডা.শুভাষ চাকমা প্রমূখ। অনুষ্ঠানে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ূয়া, সাধারন সম্পাদক আবু তাহের মুহাম্মদসহ জেলার বিভিন্ন উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, রোড-শো চট্টগ্রাম বিভাগের ৫টি জেলায় অনুষ্ঠিত হবে। শুক্রবার রাঙামাটিতে, শনিবার বান্দরবানে ও কক্সবাজার জেলায়ও অনুষ্ঠিত হবে।

প্রচারাভিযানে সর্বস্তরের মানুষের মনোযোগ আকর্ষণ করা হয়। পরে একই স্থানে মঞ্চস্থ হয় পরিকল্পনা বিষয়ক নাটক “সবার ভালবাসা”। নাটক শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জনগণকে পরিবার পরিকল্পনা কার্যক্রমে উদ্বুদ্ধ করার জন্য সংগীত পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*