খাগড়াছড়িতে গণহত্যা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: নানা আয়োজনে খাগড়াছড়ি জেলায় প্রশাসনসহ জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে গণহত্যা দিবসটি পালন করা হয়।  শনিবার সকালে  জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নেতৃত্বে আদালত সড়কে শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে টাউন হলে মুক্তিযুদ্ধে চেতনা মঞ্চে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিকে, খাগড়াছড়ি জেলা প্রশাসনের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আলী আহামেদ খান ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছার হোসন প্রমুখ বক্তব্য রাখেন।

অপরদিকে, মুক্তিযুদ্ধে চেতনা মঞ্চে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে জেলা আওয়ামীলীগ। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা। এসময় জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরুন্নবী, পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, মংশিপ্রু চৌধুরী অপু, এডভোকেট আশুতোষ চাকমা, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো জাবেদ হোসেনসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

রামগড়: উপজেলা প্রশাসন দিবসটি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে। উপজেলা অডিটোরিয়ামে সকাল ১০টায় অনুষ্ঠিত আলোচনা সভায়  সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী  অফিসার মো. আল মামুন মিয়া। সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান  আব্দুল  কাদের, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার  মো. মফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম, রামগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন  উদ্দিন খান, সাংবাদিক মো., নিজাম উদ্দিন লাভলু, সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলম প্রমুখ। সমাজ উন্নয়ন প্রকল্পের উপজেলা কর্মকর্তা মো. মতিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায়  সহকারী কমিশনার (ভূমি) তামান্না নাসরিন উর্মিসহ বিভিন্ন বিভাগের সরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তি, স্কুলের ছাত্র ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*