খাগড়াছড়িতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে পিসিপি

reception(1)খাগড়াছড়ি প্রতিনিধি: ‘শিক্ষা হোক আমাদের জাতীয় অস্তিত্ব রক্ষার অন্যতম হাতিয়ার’ এই শ্লোগানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ  (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ (জিপিএ-৩ থেকে জিপিএ-৫ প্রাপ্ত) কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।
শুক্রবার (১৭ জুন) সকালে খাগড়াছড়ি জেলা সদরে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা শাখার পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি রতন স্মৃতি চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সিমন চাকমা, ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা সংগঠক রিকো চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা এবং পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্বিসার খীসা ও কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন জ্যোতি চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিসিপির খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সহ সভাপতি তপন চাকমা।
সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার ৪৫টিরও অধিক এবং  রাংগামাটি জেলার বাঘাইছড়ি সদর ও সাজেকের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জিপিএ-৩ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। কৃতি শিক্ষার্থীদের পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা ১টি করে রজনীগন্ধা ফুল ও কলম দিয়ে বরণ করে নেন। পরে জিপিএ-৪.৮০ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ ৬ জন কৃতি শিক্ষার্থীকে সম্মানস্বরূপ বই প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*