খাগড়াছড়িতে ইউপিডিএফ সন্ত্রাসীদের তান্ডব: সংবাদ পত্রের গাড়ীসহ ভাংচুর-৮, আহত-১০

khagrachariনিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার খাগড়াছড়িতে সড়ক অবরোধ চলাকালে পাহাড়ের সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সন্ত্রাসীরা তান্ডব চালিয়ে ২টি সংবাদপত্রের গাড়ীসহ ৮টি গাড়ী ভাংচুর করেছে। সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছেন কমপক্ষে ১০জন। গুইমারা বাইল্যাছড়ি,আলুটিলা ও দক্ষিণ খবংপুড়িয়া এলাকায় হামলা ও ভাংচুরের তান্ডব চালায় ইউপিডিএফ নামীয় পাহাড়ের এই সংগঠনের পিকেটাররা। কর্মসূচি চলাকালে পুলিশের উপর হামলার ঘটনাও ঘটেছে।  এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে।

সংবাদপত্রবাহী গাড়ীর চালক জানান, ভোর ৫টার দিকে খাগড়াছড়িতে পত্রিকা সরবরাহ করে ফেরার পথে সকাল সাড়ে ৫টার দিকে সংবাদপত্রবাহী গাড়ি গুইমারা বাইল্যাছড়ি পৌঁছলে পাহাড়ি ছাত্র পরিষদের কর্মীরা পাহাড়ের উপর থেকে এলোপাথাড়ি ঢিল ছুঁড়ে। এসময় বেলায়েত হোসেন (৬৫) নামে একজন আহত হন। একই সময় আলুটিলায় এলাকায় আরও একটি সংবাদপত্রবাহী গাড়ী ও ৬টি নৈশকোচ ভাঙচুর করে পিকেটাররা। এ ঘটনায় ৯ যাত্রী আহত হন।
roadblocked program photokhagrachariএদিকে, সকাল ৬টার দিকে শহরের দক্ষিণ খবংপুড়িয়া এলাকায় পুলিশ ও পিকেটারদের মধ্যে ধাওয়া –পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া শহরের বিভিন্ন স্থানে অন্তত ৭টি টমটম ভাঙচুর হয়েছে। এ ঘটনায় স্থানীয়রা ভাংচুরকারীদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবী জানান।
খাগড়াছড়ি পরিবহন মালিক ও শ্রমিক গ্রুপের সাধারণ সম্পাদক এস এম শফি জানান, পিকেটারদের হামলায় ঢাকা থেকে ছেড়ে আসা শান্তি পরিবহন, সেন্টমার্টিন ও ঈগল পরিবহনের ছয়টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় ১০ জন যাত্রী আহত হয়েছেন। অপরদিকে, পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুনয়ন চাকমার প্রেরিত বিবৃতিতে জানানো হয়, অবরোধের সমর্থনে খাগড়াছড়ি শহরের ফায়ার সার্ভিস, চেঙ্গী ব্রীজ এলাকা, স্বনির্ভর ও খাগড়াপুর এলাকাসহ বিভিন্ন উপজেলায় পিসিপি’র নেতা-কর্মীরা পিকেটিং করে এবং টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে পিকেটাররা। থানার অফিসার ইনচার্জ সামসুদ্দিন ভুঁইয়া জানান, অবরোধ কালে দুইজন পিকেটারকে আটক করা হয়েছে।

ইউপিডিএফখাগড়াছড়ি সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো: রইছ উদ্দিন বলেন, সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশের উপর কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। পুলিশ সর্বোচ্চ ধৈর্য্যের পরিচয় দিয়েছে।

প্রসংগত: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে প্রশাসনের বাধা দেওয়ার অভিযোগে আধবেলা সড়ক অবরোধের ডাক দেয় সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*