কোমলমতি শিশুদের বক্তব্যে ‍মুগ্ধ হলেন পাজেপ চেয়ারম্যান কংজরী

jela-dc-officeমুহাম্মদ আবুল কাসেম: বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিতব্য শিশু অধিকার বাস্তবায়নে পাবলিক একাউন্টিবিলিটি অধিবেশনে কোমলমতি  শিশুদের বক্তব্যে মুগ্ধ হলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

তিনি আজ বিকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হলরুমে ঐতিহাসিক শান্তিচুক্তির ১৯বছর পূর্তির প্রস্তুতিসভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান। তিনি বলেন, খাগড়াছড়ি শিশুরা লেখাপড়ায় এবং মানবিক গুণাবলীতে তুলনামূলক ভাবে অনেকদুর এগিয়েছে। আমি তাদের বক্তব্যে মুগ্ধ। তারা যে সকল দাবী উত্থাপন করেছে তা অবশ্যই বাস্তবায়ন করা হবে। এছাড়াও তিনি আশাবাদী,  এসব কোমলমতি শিশুদের মধ্যে  দিয়ে এ জেলায় আগামীতে টেকসই নেতৃত্ব গড়ে ওঠবে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের সুফলভাবে দেশবাসী।

জেলা শিশু একাডেমীর আয়োজনে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী বিভিন্ন স্কুলের স্টুডেন্ট কাউন্সিলের প্রতিনিধিরা তাদের স্কুলে খেলার মাঠের অভাব, যাতায়াত সমস্যা, স্বাস্থ্য সম্মত টয়লেট ও বিশুদ্ধ পানীয় জলের অভাব, মাল্টিমিডিয়া ক্লাস রুমের অপ্রতুলতা, মাদকাসক্তি, বখাটেদের উৎপাতসহ তাদের নানা সমস্যার কথা তুলে ধরেন।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরীর সভাপতিত্বে অধিবেশণ  বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছার হোসেন, প্রেস ক্লাবের সভাপতি ও শিশু সংগঠক জীতেন বড়ুয়া। এছাড়াও বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্মল কান্তি চাকমা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিসেস ফাতেমা মেহের ইয়াসমিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাধবী বড়ুয়া, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ  তারেক মোহাম্মদ আব্দুল হান্নান প্রমূখ।

অনুষ্ঠানের অতিথিবৃন্দ এ সব সমস্যা সমাধনে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আশ্বাস দেন। মাদকাসক্তি ও বাল্যবিবাহ প্রতিরোধে বিদ্যমান আইনের যথাযথ প্রয়োগসহ ইভটিজিং’র অভিযোগ পেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানেরও আশ্বাস দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*