কোন অপশক্তি খাগড়াছড়ির উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে পারবে না: পাজেপ সদস্য মংসুইপ্রু

নিজস্ব প্রতিবেদক: কোন অপশক্তি খাগড়াছড়ি চলমান উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে পারবে না। যদি উন্নয়নে বাঁধা আসে তাহলে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা বসে থাকবে না। সেই অপশক্তিকে রাজনৈতিক ভাবে দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে। এমনটাই হুশিয়ারী দিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য, আওয়ামীলীগ নেতা মংসুইপ্রু চৌধুরী অপু। তিনি আজ শনিবার দুপুরে জেলা সদরের ভাইবোনছড়া আইডিয়াল স্কুলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ব্যতিত অন্য কোন দলের নেতারা পাহাড়ের প্রতি আন্তরিক ছিল না। পাহাড়ের দীর্ঘ দু’দশকের রক্তক্ষয়ী সংঘর্ষের ইতিহাসকে সমাধানের লক্ষ্যকে রাজনৈতিক ভাবে সমাধানের পথ চিহ্নিত করে ১৯৯৭সালে ২রা ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির মধ্য দিয়ে স্বাধিনতার স্বপক্ষের আওয়ামীলীগ সরকার খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় পাহাড়ী-বাঙালির সম্প্রীতির বন্ধনকে অটুট রেখে খাগড়াছড়িকে উন্নয়নের মূলস্রোতধারায় নিয়ে আসতে সক্ষম হয়েছে।
তিনি আরো বলেন, ১৯৭৫ সালে এদেশের উন্নয়নকে থামিয়ে দিতে একটি অপশক্তি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর স্ব-পরিবারের ওপর হত্যাযজ্ঞ চালিয়ে একটি কালো ইতিহাস রচিত করেছিল।  সেই অপশক্তিও আজো থেমে নেয়।  সেই অপশক্তিকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুরদর্শিতার মধ্যে দিয়ে মোকাবিলা করছে এবং দেশের উন্নয়ন সাধন করছে।  জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল  বাংলাদেশ আজ উন্নত মধ্যম আয়ের দেশে পরিনত হতে যাচ্ছে। খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ও পার্বত্য জেলা পরিষদবর্গের ঐকান্তিক প্রচেষ্ঠায়  খাগড়াছড়ি জেলাও আজ উন্নয়নের মহাসড়কে। কিন্তু এই খাগড়াছড়িতে  স্বাধিনতা বিরোধি একটি অপশক্তি, গুটিকয়েক ব্যক্তির চক্র ঈর্শান্বিত হয়ে পাহাড়ী-বাঙালির সম্প্রীতি বিনষ্ঠ করতে ও উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে নতুনভাবে মাথাছাড়া দিয়ে ওঠেছে। এই অপশক্তিকে মোকাবিলা করে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য আবারো নৌকায় সকলকে ভোট প্রদানে  উদার্থ আহবান জানান তিনি।
এসময় প্রধান অতিথি পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী নব প্রতিষ্ঠিত ভাইবোনছড়া আইডিয়াল স্কুলের শিক্ষার্থীদের পাঠদানের সুবিধার্থে প্রতিটি ক্লাসরুমে নুতন সিলিং ফ্যানের সংযোগ করার জন্য নগদ ৩০হাজার টাকা অনুদান প্রদান করেন। এছাড়াও তিনি আগামী অর্থ বছরের ম্যানেজিং কমিটির সাথে সমন্বয় করে নতুন অবকাঠামো ভবন নির্মানে প্রতিশ্রুতি দেন।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি শিক্ষক তাতুমনি চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল আজম, মিলেনিয়াম উচ্চ বিদ্যালয়ের সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান কান্তি লাল দেওয়ান, শিক্ষক সোহান জ্যোতি চাকমা, অভিভাবক তাপসী ত্রিপুরা, সাজেদা আক্তার, ভাইবোনছড়া কলেজের সভাপতি মংসি মারমা, পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অজিত বরন চাকমা ও ভাইবোনছড়া ইউপি আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন।
অনুষ্ঠান পরিচালনা করেন ম্যানেজিং কমিটির সদস্য মো. ইয়াছমিন। এর আগে প্রধান অতিথিকে স্কুলের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেয়া হয় ও পরে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার পরই বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*