কলেজ প্রতিষ্ঠায় এমপি’র কোটি টাকার সম্পত্তি দান: ‘কুজেন্দ্র-মল্লিকা মডার্ণ কলেজ’র আনুষ্ঠানিক ক্লাস শুরু

কুজেন্দ্র মল্লিকা কলেজনিজস্ব প্রতিবেদক: পাহাড়ে মান সম্মত শিক্ষা বাস্তবায়ন করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে স্থানীয় বাজার মূল্যে কোটি টাকার সম্পত্তি দান ও কলেজ প্রতিষ্ঠিত করেছে খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। আর কলেজটির নামকরণ করা হয়েছে সাংসদ ও তার সহধর্মিনী মল্লিকা ত্রিপুরার নামানুসারে ‘কুজেন্দ্র-মল্লিকা মডার্ণ কলেজ’। কলেজটি  খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার আশ্রম এলাকার নিকটস্থ মেরুং সড়কে  অবস্থিত। জানা গেছে, কলেজটি প্রতিষ্ঠিত হয়েছে স্থানীয় সাংসদের দানকৃত প্রায় ৫একর ১ম শ্রেণির ভূমির ওপর।

আজ রোববার সকালে এ শিক্ষা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক পাঠদান কার্যক্রমের উদ্বোধন করেছেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এসময় তিনি প্রধান অতিথি’র বক্তব্যে বলেন, পার্বত্যাঞ্চলে উচ্চ শিক্ষার মান উন্নয়নের স্বপ্ন নিয়ে ব্যক্তিগত উদ্যোগে কলেজটি প্রতিষ্ঠিত করা হয়েছে। এ শিক্ষা প্রতিষ্ঠানে এ অঞ্চলে বসবাসরত দরিদ্র পরিবারের শিক্ষার্থীদেও জাতীয় ও আন্তজার্তিক প্রক্রিয়ায় পাঠদান দেয়া হবে। এসময় তিনি ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় সচেতন গণ্যমান্য ব্যক্তিদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়েছেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ রূপন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মজিদ আলী বিপিএম  (সেবা), দীঘিনালা জোন কমান্ডার লে.কর্ণেল. মহসিন রেজা পিএসসি, উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা। এছাড়া উপস্থিত দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, প্রতিষ্ঠাতা সদস্য সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার সহধর্মিনী মল্লিকা ত্রিপুরা ও এম পি’র ব্যক্তিগত সহকারী খগেন্দ্র ত্রিপুরা, ২০১৬-১৭ শিক্ষা বর্ষে ভর্তিকৃত শতাধিক শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*