ওয়ালটনের ল্যাপটপ বাজারে আসছে বৃহস্পতিবার

waltonপার্বত্যবাণী ডেস্ক: বাজারে আসছে ‘ওয়ালটন ল্যাপটপ’। বৃহস্পতিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি  হিসেবে ওয়ালটন ল্যাপটপ বাজারজাতকরণের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম, বেসিস সভাপতি এবং বাংলাদেশের আইসিটি খাতের পুরোধা ব্যক্তিত্ব  মোস্তফা জাব্বার, ইনটেল কর্পোরেশন এর কান্ট্রি বিজনেস ম্যানেজার  জিয়া মঞ্জুর, মাইক্রোসফট প্রতিনিধি মিস্টার পুবুদো বাসনায়েকে, আমন্ত্রিত অতিথি, মিডিয়া প্রতিনিধি এবং সুধীবৃন্দ।
এটি ষষ্ঠ প্রজন্মের উচ্চগতির মাল্টিটাস্কিং বৈশিষ্ট্য সংবলিত বলে দাবি করেছে ওয়ালটন।
ওয়ালটন জানিয়েছে, তাদের ল্যাপটপে ষষ্ঠ প্রজম্মের কোরআই-৩, ৫ ও ৭ প্রসেসর সরবরাহ করছে ইনটেল। বাংলাদেশে লোকাল ব্র্যান্ড হিসেবে ওয়ালটনকেই এ ধরনের সহযোগিতা দিচ্ছে তারা। সার্বিক সহায়তা দিচ্ছে ইনটেল, যার মধ্যে রয়েছে ডিজাইন, ড্রইং, প্রশিক্ষণ, বিপণন, আর্থিক ইত্যাদি। ব্যবহৃত হবে ইনটেলের লোগো। অন্যদিকে মাইক্রোসফট দিচ্ছে প্রধানত সফটওয়্যার সহযোগিতা। থাকছে প্রশিক্ষণ এবং বিপণন কৌশলগত সহায়তাও। মাইক্রোসফটের জেনুইন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ও এ্যাপ্লিকেশন সফটওয়্যার থাকায় কোনো ধরনের এন্টিভাইরাস ছাড়াই ব্যবহার করা যাবে ওয়ালটন ল্যাপটপ। বর্তমান বাজারমূল্যের প্রায় অর্ধেক দামে মাইক্রোসফটের জেনুইন অপারেটিং সিস্টেম ও সফটও্যয়ার বাজারজাত করবে ওয়ালটন।
ওয়ালটন ল্যাপটপের মান সম্পর্কে জানতে চাইলে ওয়ালটন গ্রুপের ডিরেক্টর এস এম রেজাউল আলম শামীম মানবকণ্ঠকে বলেন, ‘আমি এ বিষয়ে আপনাদের নিশ্চিত করতে চাই- মান নিয়ে আমরা আপোষ করিনি। আন্তর্জাতিক মান বজায় রেখেই তৈরি হচ্ছে ওয়ালটন ল্যাপটপ।’
তিনি জানান, বাংলাদেশে প্রথমবারের মতো কম্পিউটার হার্ডওয়্যার উৎপাদনেও যাচ্ছে ওয়ালটন। তৈরি হবে বিশ্বের লেটেস্ট প্রযুক্তির ইলেকট্রনিক্স মাদারবোর্ড। ইউরোপ থেকে আনা হয়েছে মাদারবোর্ড কারখানার প্রযুক্তি। গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা কমপ্লেক্সে বিশাল পরিসরে চলছে মেশিনারিজ ইনস্টলেশন। এর আগে জাপান থেকে এসেছে এসএমটি (সারফেস মাউন্টিং টেকনোলজি) এবং এআই (অটো ইনসারশন) টেকনোলজি। যা এখন উৎপাদনে আছে।
ওয়ালটন কারখানায় তৈরি হবে ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটার, মোবাইল ফোন, উচ্চমানের এলইডি টিভি ছাড়াও প্রায় সব ধরনের কম্পিউটার সামগ্রী।
ওয়ালটন জানিয়েছে, ‘সময় এখন বাংলাদেশের’ এই স্লোগান নিয়ে বিপণন কৌশল সাজিয়েছে ওয়ালটন। প্রাথমিকভাবে ষষ্ঠ প্রজন্মের প্রসেসরসমৃদ্ধ ওয়্যাক্স জাম্বু, কেরোন্ডা, টেমারিন্ড ও প্যাশন- এই চার সিরিজের মোট ২০টি মডেলের ল্যাপটপ বাজারে ছাড়ছে তারা। দাম থাকছে ২৯,৫০০ টাকা থেকে শুরু করে ৯৫,৫০০ টাকা পর্যন্ত। ক্রেতাদের জন্য থাকবে সহজ শর্তে ১২ মাসের কিস্তিতে ল্যাপটপ কেনার সুবিধা। শর্তসাপেক্ষে থাকছে একবছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*