এবার খাগড়াছড়িতে ১৯জন পাচ্ছেন গুণীজন সংবর্ধনা

monogramনিজস্ব প্রতিবেদক: গত বছরের ন্যায় এবছরো খাগড়াছড়িতে ১৯জনকে গুণীজনকে সংবর্ধনা প্রদান করছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। সোমবার (১১) এপ্রিল পাহাড়ের প্রাণের বৈসাবির উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ও সাবর্জনীন বর্ণাঢ্য র‌্যালির পর সকালে স্থানীয় টাউনহলে গুণীজনদের সংবর্ধনা প্রদান করা হবে।

সূত্র জানায়, সমাজের বিভিন্ন খাতে অবদান রাখার স্বরূপ গত বছর বিভিন্ন ক্যাটাগরীতে ২২জনকে গুণীজন সংবর্ধনা দেয়া হলেও এবারে ১৯জনকে সংবর্ধনা দেয়া হচ্ছে। গত ৩এপ্রিল পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে পাজেপ চেয়ারম্যান এর কার্যালয়ে অনুষ্ঠিতব্য সভায় উপ-কমিটির সদস্যরা  নানাবিধ বিবেচনা করে গুণীজনদের তালিকা প্রস্তুত করে চূড়ান্ত করেছেন। সভায় উপস্থিত ছিলেন উপকমিটির সদস্য খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), এটিএম কাউছার হোসেন, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. সুধীন কুমার চাকমা, সাবেক অধ্যক্ষ বোধিসত্ত দেওয়ান, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার, খাগড়াছড়ি জেলার সিনিয়র সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া।

যারা পাচ্ছেন গুণীজন সংবর্ধনা: শিক্ষায়-প্রমোদ রঞ্জন চাকমা চন্দ্র শেখর আচার্য্য (মরনোত্তর),  শান্তি ও সম্প্রীতিতে- মোঃ সফি (মরনোত্তর) ও চাইথোয়াইঅং চৌধুরী (মরনোত্তর), মুক্তিযুদ্ধে- রণবিক্রম ত্রিপুরা, উক্য জেন ও মোঃ জয়নাল আবেদীন-ভেগু(মরনোত্তর), সমাজসেবায়-চাবাই মগ (মরনোত্তর) ও ডাঃ শহীদ তালুকদার, সংস্কৃতিতে– মংসাথোয়াই চৌধুরী ও মিসেস কাজল সরকার, সাহিত্যে-প্রভাংশু ত্রিপুরা ও মংছেনচীং (মংছিন),  সংবাদপত্র ও সাংবাদিকতায়-একেএম মকছুদ আহমেদ ও চৌধুরী আতাউর রহমান, নারী উন্নয়নে-নমিতা চাকমা ও জয়া ত্রিপুরা এবং ক্রীড়ায়– সতীন্দ্র বিকাশ ত্রিপুরা (মরনোত্তর) ও রূপায়ন চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*